ajkervabna.com
বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

অনলাইন পোর্টাল সকালের সংবাদ এর সম্পাদকের বিরুদ্ধে প্রেস কাউন্সিলে অভিযোগ

অনলাইন ডেস্ক | ২৫ নভেম্বর ২০২০ | ১১:৫৫ পূর্বাহ্ণ | 146 বার

অনলাইন পোর্টাল সকালের সংবাদ এর সম্পাদকের বিরুদ্ধে প্রেস কাউন্সিলে অভিযোগ

মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করায় সকালের সংবাদ নামে একটি অনলাইন পোর্টালের সম্পাদক হাফিজুর রহমান ওরফে শফিকের বিরুদ্ধে বাংলাদেশ প্রেস কাউন্সিলে অভিযোগ (মামলা) দায়ের করেছেন দৈনিক সংবাদ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক এম এ সালাম শান্ত। তার বিরুদ্ধে অপ-সাংবাদিকতার অভিযোগ এনে গতকাল (২৪ নভেম্বর) এ মামলা দায়ের করা হয়। প্রেস কাউন্সিল সূত্রে এ তথ্য জানা গেছে।

অভিযোগ পত্রে বলা হয়, শফিক দীর্ঘদিন ধরে তার কাছে ‘পিআইডি কার্ড’ করে দেওয়ার জন্য অনুরোধ করে আসছিল। কিন্তু বিষয়টি তথ্য মন্ত্রণালয়ের এখতিয়ার। এরপও সে কার্ডের জন্য বিরক্ত করে আসছিল। বিষয়টি এড়িয়ে যাওয়ায় এম এ সালাম শান্ত’র বিরুদ্ধে শফিকের অনুমোনহীন অনলাইন পোর্টালে সংবাদ পরিবেশন করেন। তার বিরুদ্ধে আরও নিউজ হবে বলে হুমকি প্রদান করে আসছে।

জানা গেছে, শফিক সকালের খবরের অনলাইনে একেক জায়গায় একেক নাম ব্যবহার করে। কোথাও লেখা সম্পাদক। আবার কোথাও লেখা ভারপ্রাপ্ত সম্পাদক এইচ রাহমান, আবার প্রধান প্রতিবেদক এইচ আর শাফিক। মূলত এগুলোর তার ছদ্মনাম। হাফিজুর রহমান ওরফে শফিক কখনো এইচ রহমান কখনো এইচ আর শফিক নামে নিজেকে চালিয়ে দেয়। অনলাইন পোর্টালে মোবাইল নাম্বার ছাড়া অফিসের কোন ঠিকানা বা তথ্য নেই।

উল্লেখ্য, সাংবাদিক এম এ সালাম শান্ত’র বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করে সকালের সংবাদ। গত ২৩ নভেম্বর ‘প্রাইভেট কারের চালক থেকে সচিবালয় বিটের কোটিপতি সাংবাদিক!’ শীর্ষক একটি মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশ করেছে।

প্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়েছেন এম এ সালাম শান্ত। পাশাপাশি তিনি আইনি পদক্ষেপ নিয়েছেন।

প্রকাশিত সংবাদে বলা হয়, ‘গাজীপুর কাপাসিয়ার প্রবাসী শ্রমিক এম এ সালাম শান্ত কয়েক বছর আগে প্রবাসী শ্রমিকের কাজ করে দেশে ফিরে আসেন।’ এ বিষয়ে এম এ সালাম শান্ত বলেন, আমার জীবনে একবারও আমি বিদেশ যায়নি। শ্রমিক হিসেবে তো দূরের কথা, ভ্রমনের উদ্যেশ্যেও বিদেশ যায়নি।’ এ বিষয়ে এয়াপোর্ট অথরিটি বা সংশ্লিষ্ট দপ্তরে খোঁজ নেয়ার চ্যালেঞ্জ ছুড়ে দেন।

তিনি বলেন, ‘এ ধরণের কাল্পনিক ও মিথ্যা সংবাদ প্রকাশ করে আমাকে সামাজিকভাবে হেয় করা হচ্ছে। আমি এর তীব্র নিন্দা জানাই। সকালের সংবাদ এর সম্পাদক হাফিজুর রহমান ব্যক্তিগত ক্ষোভ থেকে এ ধরণের খবর প্রকাশ করছে।’

এম এ সালাম শান্ত ইতিপূর্বে সুনামের সাথে মাইটিভি, বাংলাদেশের খবর, বাংলাদেশ বুলেটিনসহ বেশ কয়েকটি জাতীয় গণমাধ্যমে কাজ করেছেন। তিনি গাজীপুরের কাপাসিয়ার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার বাবা মরহুম মো. সোলাইমান একজন (গেজেটভুক্ত) বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি গাজীপুর সাংবাদিক ইউনিয়নের (জিইউজে) নির্বাচিত সহ-সভাপতি। জিইউজে একটি রেজিস্টার্ড ট্রেড ইইউনিয়ন, যার রেজি নংঃ ঢাকা-৪৭৪৪

সূত্র: dailysokalerdak.com

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।