ajkervabna.com
শুক্রবার ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

অনুমোদন ছাড়া ‘ইভিলিন-বেইলিন্ডা’ বিক্রিতে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক | ০৮ ডিসেম্বর ২০২০ | ২:৩৭ অপরাহ্ণ | 83 বার

অনুমোদন ছাড়া ‘ইভিলিন-বেইলিন্ডা’ বিক্রিতে নিষেধাজ্ঞা

ইভিলিন এবং বেইলিন্ডা ব্র্যান্ডের বাংলাদেশের একমাত্র অনুমোদন প্রাপ্ত প্রতিষ্ঠান বেস্ট বাজেট বিউটি (বিবিবি)। কিন্তু তাদের কোনো অনুমোদন ছাড়াই ইভিলিন এবং বেইলিন্ডা ব্র্যান্ডের নকল ও অবৈধ পণ্য বিক্রি করে আসছিলো বসুন্ধরা সিটির ড্রিমজন নামের একটি প্রতিষ্ঠান। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অনুমোদনহীন, অবৈধ ও নকল পণ্য বিক্রির অভিযোগে ড্রিমজনের বিরুদ্ধে কিছু দিন আগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করে বেস্ট বাজেট বিউটি (বিবিবি) ও তাদের অপর প্রতিষ্ঠান আইকন ইন্টারন্যাশনাল।

প্রতিষ্ঠান দু’টির পক্ষে গত ১৯ অক্টোবর এ অভিযোগ করেছিলেন মো. মোস্তফা হোসেন। একাধিক শুনানি শেষে গত ৩০ নভেম্বর ড্রিমজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এই দুই ব্রান্ডের পণ্য বিক্রয় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার নিষিদ্ধ করা হয়।

অভিযোগটি নিষ্পত্তি করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

এ বিষয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ডিজিটাল বাংলাদেশের কারণে ক্রেতা সাধারণ সচেতন হচ্ছেন এবং সরকারকে সহযোগিতা করছেন। সকলের সহযোগিতার মাধ্যমে অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ করা সম্ভব হবে।

ভোক্তার যে কোনো অভিযোগ ও পরামর্শ থাকলে কল করতে পারেন ভোক্তা বাতায়ন হটলাইন ১৬১২১ এই নম্বরে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।