ajkervabna.com
বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আমরা ইসলামকে ভীষণ সম্মান করি: ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | ০৯ নভেম্বর ২০২০ | ৪:৩৫ অপরাহ্ণ | 90 বার

আমরা ইসলামকে ভীষণ সম্মান করি: ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

ফ্রান্স ইসলামকে ভীষণ সম্মান করে বলে জোরারোপ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ-ইভস লে দ্রিয়ান। ফরাসি একটি ম্যাগাজিনে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর বিশ্বব্যাপী ফ্রান্স বিরোধী বিক্ষোভের প্রেক্ষিতে রোববার মিশর সফরে গিয়ে এমন মন্তব্য করেছেন তিনি।

মিশরের রাজধানী কায়রো গিয়ে প্রথমে দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি ও পররাষ্ট্রমন্ত্রী সামেহ শৌকরির সঙ্গে দেখা করেন লে দ্রিয়ান। এ সময় তিনি বলেন, আমাদের প্রেসিডেন্টের মন্তব্যের ভুল ব্যাখ্যা করে যেভাবে ফ্রান্স বিরোধী হাওয়া উঠেছে তা অনভিপ্রেত।

এরপর ইসলাম ধর্মের ভূয়সী প্রশংসা করে লে দ্রিয়ান বলেন, আমাদের প্রথম নীতি হলো ইসলামের প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন। পাশাপাশি আমি একথাও বলতে চাই যে ফ্রান্সের সমাজের পুরো অংশজুড়ে মুসলিমরা রয়েছেন।

তিনি আরও বলেন, এখন আমাদের সন্ত্রাসবাদী হামলার হুমকি দেয়া হচ্ছে। ধর্মান্ধতার পরিবেশ তৈরি করে নাশকতার চেষ্টা চলছে। তবে এটা শুধু আমাদের নয় সব জায়গায় একই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই এই লড়াইটা সবার একসঙ্গে লড়া উচিত।

কায়রো গিয়ে আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রধান শেখ আহমেদ আল-তায়েবেরে সঙ্গেও সাক্ষাৎ করে লে দ্রিয়ান। ওই বৈঠকের পর আল-তায়েব এক লিখিত ‍বিবৃতিতে বলেছেন, মহানবী (সা.) এর বিরুদ্ধে যেকোনো অপমান অগ্রহণযোগ্য।

তিনি বলেন, শুধু ইসলাম নয়, বাক স্বাধীনতা যদি যেকোনো ধর্মের জন্য অবমাননাজনক হয় তাহলে আমিই সবার আগে প্রতিবাদ করব। ইসলামে সন্ত্রাসের কোনও স্থান নেই। আর জঙ্গিদেরকে মুসলিমদের প্রতিনিধিত্ব করে না এবং তাদের কর্মকাণ্ডের জন্য আমরা দায়ী না।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৩৫ অপরাহ্ণ | সোমবার, ০৯ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।