ajkervabna.com
সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

‘আমরা বাঁচতে চাই, ভাত চাই’

অনলাইন ডেস্ক | ০৮ ডিসেম্বর ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ | 121 বার

‘আমরা বাঁচতে চাই, ভাত চাই’

আখ মাড়াই বন্ধ ঘোষণায় বেকার হয়ে অসহায় জীবন-যাপন করছে পঞ্চগড় চিনিকলের প্রায় সাড়ে সাতশ’ শ্রমিকের পরিবার। মাড়াই কার্যক্রম পুনরায় চালু করাসহ মিলটির আধুনিকায়ন চায় শ্রমিকরা। তবে সুগারমিলের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী রুহুল আমিন কায়সার জানিয়েছেন বেকার হওয়া শ্রমিকদের পর্যায়ক্রমে দেশের বিভিন্ন স্থানে কাজের সুযোগ করে দেয়া হবে।

দেশের সবচেয়ে উত্তরের জেলা পঞ্চগড়ের একমাত্র রাষ্ট্রয়ত্ব ও ভারি শিল্প প্রতিষ্ঠান পঞ্চগড় চিনিকল। ১৯৬৫ সালে প্রতিষ্ঠার পর থেকে এখানে সাড়ে চৌদ্দশ লোক কাজ করে আসলেও বর্তমানে রয়েছে সাড়ে সাতশ। তার উপর আবার সম্প্রতি চিনিকলটি বন্ধ ঘোষণায় দিশেহারা শ্রমিকরা। বিক্ষোভ-সমাবেশ করেও কোন কাজ না হওয়ায় অনেকটাই হতাশ তারা।

শ্রমিক ও কর্মচারীরা বলেন, আমাদের ছেলে মেয়েরা না খেয়ে রয়েছে। আমরা তিন মাস ধরে কোন বেতন পায়নি। অন্য কোন জায়গাতে কর্ম করে খাওয়ার কোন বয়স নেই। না পারবো ভ্যান চালাতে না পারবো রিকশা চালাতে। চিনি কল যদি না থাকে তাহলে আমরা কি ভাবে চলবো। আমরা মমতাময়ী মায়ের কাছে ভাত চাই। আমরা বাঁচতে চাই।

ব্যবস্থাপনা পরিচালক জানান মিলটিতে আখ মাড়াই বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চালু থাকবে। পঞ্চগড় সুগারমিলের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী রুহুল আমিন কায়সার বলেন, এই চিনি কলের স্থায়ী যারা আছেন তাদের পর্যায়ক্রমে অন্য জায়গাতে সমন্বয় করা হবে এবং সকলের বকেয়া পরিশোধ করা হবে। তবে সচেতন মহলের মতে চিনিকলটি বন্ধ না করে আধুনিকায়ন করা হলে শ্রমিকদের দাবি পূরণের সঙ্গে এর সুফল পাবে সবাই।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।