ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আরও শক্তিশালী হয়ে আবির্ভূত করোনা, এক সপ্তাহে আক্রান্ত ৩৩ লাখ!

অনলাইন ডেস্ক | ০২ নভেম্বর ২০২০ | ৯:৪৯ পূর্বাহ্ণ | 105 বার

আরও শক্তিশালী হয়ে আবির্ভূত করোনা, এক সপ্তাহে আক্রান্ত ৩৩ লাখ!

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। এই ভাইরাসের প্রথম ঢেউয়ে দিশেহারা হয়ে পড়েছে বিশ্ববাসী। মাঝে কিছুটা সংক্রমণ কমলেও আরও শক্তিশালী রূপে আবিভূর্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। দ্বিতীয় ঢেউয়ে বিশ্বের বিভিন্ন দেশে দাপটের সঙ্গে সংক্রমিত করছে করোনাভাইরাস। এরই মধ্যে পজিটিভ শনাক্তের হিসাবে টানা চার সপ্তাহে বিশ্ব রেকর্ড হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাব অনুযায়ী, গত সপ্তাহে সর্বোচ্চ ৩৩ লাখ ২৯ হাজার ৫১৪ জন নতুন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।

ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, এই রোগে এখন পর্যন্ত ৪ কোটি ৬৮ লাখ ৯ হাজার ২৫২ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১২ লাখ ৫ হাজার ১৯৪ জন। সুস্থ ৩ কোটি ৩৭ লাখ ৫৩ হাজার ৭৭০ জন। ১০ লাখের ওপরে আক্রান্ত হয়েছে ৯টি দেশে: যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, স্পেন, আর্জেন্টিনা, কলম্বিয়া এবং ব্রিটেন। সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৯৪ লাখ ৭৩ হাজার ৯১১ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৩৬ হাজার ৪৭১ জন।

ভারতে ৮২ লাখ ২৯ হাজার ৩২২ জন শনাক্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ১ লাখ ২২ হাজার ৬৪২ জন। বেশি আক্রান্তের দেশগুলোতে নতুন করে লকডাউন শুরু হচ্ছে। ব্রিটেনে দেশব্যাপী লকডাউনের ঘোষণা দেওয়ার সময় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ‘চিকিৎসা এবং মানবিক বিপর্যয়ের আশঙ্কা করছেন তিনি।’ জনসনের দেশে এখন পর্যন্ত ১০ লাখ ৩৪ হাজার ৯১৪ জন করোনাভাইরাসে পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৪৬ হাজার ৭১৭ জন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ০২ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।