ajkervabna.com
সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইতিহাস গড়তে যাচ্ছেন স্টেফানি ফ্রেপার্ট

খেলাধুলা ডেস্ক | ০১ ডিসেম্বর ২০২০ | ১২:০২ অপরাহ্ণ | 159 বার

ইতিহাস গড়তে যাচ্ছেন  স্টেফানি ফ্রেপার্ট

চ্যাম্পিয়ন্স লিগ বললেই ক্লাব ফুটবলের সবচেয়ে জমজমাট আসরটা চোখে ভেসে ওঠে। ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাবগুলোর তীব্র প্রতিদ্বন্দ্বিতা সবাই উপভোগ করেন। নজর রাখেন প্রিয় দলের পারফরম্যান্সে। য়্যুভেন্তাস-ডায়নামো কিয়েভ ম্যাচে নজর রাখুন ম্যাচ রেফারির দিকেও। এই ম্যাচটি পরিচালনা করবেন একজন নারী ম্যাচ রেফারি!

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে কখনো এমনটি ঘটে নি। এবারই প্রথমবারের মতো সেই কীর্তি অর্জন করতে যাচ্ছেন স্টেফানি ফ্রেপার্ট।

নামটা হয়তো চেনা চেনা লাগছে। কারণ ক’দিন আগেও পুরুষ ফুটবল ম্যাচ পরিচালনা করেছেন ফরাসী এই ম্যাচ রেফারি। গেল বছর উয়েফা সুপার কাপের ফাইনালে লিভারপুল বনাম চেলসির হাইভোল্টেজ ম্যাচটায়ও রেফারি ছিলেন ৩৬ বছর বয়সী ফ্রেপার্ট।

গেল বছর এপ্রিলে এমেইন বনাম স্ট্রসবুর্গের ম্যাচের মাধ্যমে লিগ ওয়ানে অভিষেক হয় তার। প্রথম নারী রেফারি হিসেবে পরিচালনা করেন ফরাসী লিগের ম্যাচ।

অক্টোবরে ইউরোপা লিগে লেস্টার সিটি বনাম জরিয়া লুহান্স্ক এর ম্যাচটার মাধ্যমে, ১ম নারী রেফারি হিসেবে অভিষেক হয় ইউরোপা লিগেও।

গেল নারী ফুটবল বিশ্বকাপের ফাইনালে যুক্তরাষ্ট্র বনাম নেদারল্যান্ডস ম্যাচটিও পরিচালনা করেন ফ্রেপার্ট।

এবার ক্লাব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় আসরে নাম লেখাতে যাচ্ছেন তিনি। এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ফ্রেপার্ট বলেন, আমি জানতাম আমি সুযোগ পাবো। আমি প্রমাণ করতে চাই আমার পুরুষ সহকর্মীদের মতোই আমিও সমান দক্ষ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।