ajkervabna.com
বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ইমরান খানের পদত্যাগ দাবিতে উত্তাল লাহোর

অনলাইন ডেস্ক | ১৪ ডিসেম্বর ২০২০ | ৪:৪৭ অপরাহ্ণ | 90 বার

ইমরান খানের পদত্যাগ দাবিতে উত্তাল লাহোর

প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবিতে রোববার (১৩ ডিসেম্বর) গর্জে ওঠে পাকিস্তানের লাহোর। সরকারবিরোধী ব্যানার, প্ল্যাকার্ড ও স্লোগানে মুখর হয়ে ওঠে চারপাশ। সমাবেশে পাকিস্তান পিপলস পার্টি এবং পাকিস্তান মুসলিম লিগ-এনসহ দেশটির ১১টি বিরোধী দলের ১০ হাজারের বেশি সমর্থক অংশ নেন।

মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বাধীন বিরোধী দলীয় জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট-পিডিএম সমাবেশের আয়োজন করে। পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো এবং পাকিস্তান মুসলিম লিগ-এন এর ভাইস চেয়ারম্যান মরিয়ম নওয়াজ বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

এসময় ইমরান খানের পদত্যাগের পাশাপাশি অবিলম্বে নতুন নির্বাচনের দাবি জানান তারা। একই দাবিতে আগামী মাসে রাজধানী ইসলামাবাদ ঘেরাও কর্মসূচির ঘোষণা দেয় পিডিএম।

পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট প্রধান, মাওলানা ফজলুর রহমান বলেন, ‘বর্তমান পার্লামেন্টের প্রতি আমাদের কোনো আস্থা নেই। কোনোভাবেই এই অবৈধ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না।’

পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগে তুলে গেল সেপ্টেম্বর থেকে আন্দোলন করে আসছে ১১টি বিরোধী দলের এ জোট।

এদিকে, সরকারবিরোধী আন্দোলন রুখতে এবার জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ইমরান প্রশাসন। আগামী দুই মাস সব ধরনের সমাবেশ বন্ধ রাখতে একটি প্রজ্ঞাপন জারি করেছে পাক সরকার।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৪৭ অপরাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।