ajkervabna.com
সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

উত্তরায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: | ১১ ডিসেম্বর ২০২০ | ৩:০০ অপরাহ্ণ | 546 বার

উত্তরায়  বিশ্ব মানবাধিকার দিবস পালিত

রাজধানীর উত্তরায় বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা ঢাকা মহানগর উত্তরের অস্থায়ী কার্যালয়ে ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা ও বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা এবং স্বাস্থ্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে দিবসটি পালন করা হয়। ১৯৪৮ সালের এই দিনে জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। ১৯৫০ সালে এই দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে বিশ্বজুড়ে দিনটি পালিত হয়ে আসছে। বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবছরের ন্যায় এই বছরও অসহায় মানুষের পাশে থেকে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন সংস্থাটি। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির এছাড়াও তিনি বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা এবং স্বাস্থ্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক।

বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থার চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর কবির বলেন, করোনা মহামারীতে বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থার সদস্যরা যেভাবে করোনা মহামারীতে মানুষের পাশে থেকে সচেতনামূলক এবং আর্থিকভাবে সহযোগিতা করেছেন তাদের সবাইকে আন্তরিক ভালোবাসা ও শুভেচ্ছা জানান। আব্দুল্লাহ আল মামুন তার বক্তব্যে সমাজের বিত্তবানদের অসহায়, দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর আহবান করেন। হেলাল শিকদার তার বক্তব্যে বলেন আসুন আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়াই।।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় মানবাধিকার সংস্থা ও বাংলাদেশ কেন্দ্রীয় শিক্ষা ও স্বাস্থ্য ফাউন্ডেশন এর প্রতিনিধিগণ মোঃ আব্দুল আলিম, মোঃ জনি আহমেদ, মোঃ হুমায়ুন কবির, হেলাল সিকদার ,আব্দুল্লাহ আল মামুন, মোঃ ইসলাম উদ্দিন, মোহাম্মদ মতিন, মোঃ মোস্তফা শরীফ, মোঃ এনামুল, মোঃ শাহাদাত হোসেন, শেখ মোহমুদুল্লাহ(মুফতি), মোঃ গাজী আব্দুল হানিফ, মোঃ আব্দুল্লাহ আরাফাত, মোঃ সুমন ইসলাম, রাশেদা বেগম (সাথী), শাহিনুর বেগম (হাসি), মোসা: সাদিয়া আক্তার, মো: সায়েল, মোসাম্মৎ নাসরিন আক্তার, মোসাম্মৎ মনি, মোসাম্মৎ বিউটি আক্তার প্রমুখ।।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৩:০০ অপরাহ্ণ | শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।