ajkervabna.com
বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

এসএসসি পাশ করে মাস্টার্সের জাল সনদে চাকরি, অতঃপর…

অনলাইন ডেস্ক | ০৮ ডিসেম্বর ২০২০ | ৮:০৮ পূর্বাহ্ণ | 140 বার

এসএসসি পাশ করে মাস্টার্সের জাল সনদে চাকরি, অতঃপর…

এসএসসি পাস করে অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট দাখিল করে এনসিসি ব্যাংকে জুনিয়র অফিসার পদে চাকরি নেওয়া সিদ্দিকুর রহমানকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৭ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।

রায়ে দণ্ডবিধির ৪৬৮ ধারায় আসামিকে পাঁচ বছর কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেন আদালত। এছাড়া একই আইনের ৪৭১ ধারায় তিন বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

দুটি দণ্ড একসঙ্গে চলবে বলে রায়ে বলেছেন আদালত। আর তাই আসামিকে পাঁচ বছর সাজা খাটতে হবে।

দুদকের কৌঁসুলি মীর আহমেদ আলী সালাম সংবাদমাধ্যমকে জানান, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, সিদ্দিক এসএসসি পাস। কিন্তু ২০০৯ সারের ১ জানুয়ারি ফরিদপুরের সরকারি ইয়াসিন কলেজ থেকে এইচএসসি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে এমকম অনার্স ও মাস্টার্স পাশের সার্টিফিকেট দাখিল করে এনসিসি ব্যাংকে জুনিয়র অফিসার হিসেবে চাকরি নেন।

চাকরিতে থাকা অবস্থায় একটি দুর্নীতি মামলার তদন্ত চলছিলো। ওই সময়ই তার সার্টিফিকেট জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। এরপর দুদক ২০১৭ সালের ১৫ নভেম্বর তার বিরুদ্ধে মতিঝিল থানায় জাল জালিয়াতি ও প্রতারণার মামলা করে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।