ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার অজুহাতে অফিসে অনুপস্থিতি থাকা যাবে না: শ্রম মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক | ০৪ ডিসেম্বর ২০২০ | ৭:৩৪ পূর্বাহ্ণ | 122 বার

করোনার অজুহাতে অফিসে অনুপস্থিতি থাকা যাবে না: শ্রম মন্ত্রণালয়

করোনা ভাইরাসের (কোভিড-১৯) অজুহাত দিয়ে অফিসে অনুপস্থিত থাকা যাবে না। একই সঙ্গে করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত পরীক্ষা করাতে হবে।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে এক অফিস আদেশে এমন নির্দেশনা দেওয়া হয়েছে৷

অফিস আদেশে বলা হয়েছে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলা করার জন্য প্রতিমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে কর্মরত সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে বৈশ্বিক অতিমারি করোনার সংক্রমণ প্রতিরোধে পাঁচটি অনুশাসন প্রতিপালনেরও নির্দেশনা দেওয়া হয়েছে অফিস আদেশে।

শ্রম ও কর্মসংস্থানের অনুশাসনগুলো হলো- কোন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কোভিড-১৯ এর লক্ষণ যেমন- জ্বর, সর্দি, কাশি বা অন্যান্য উপসর্গ প্রকাশ পেলে মন্ত্রণালয়ের প্রশাসন শাখাকে অবহিত করে নিজ নিজ বাসায় অবস্থান করতে হবে। কোভিড-১৯ এর লক্ষণ দেখা দিলে দ্রুত পরীক্ষা করাতে হবে এবং পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ হলে কোন অজুহাতেই অফিসে অনুপস্থিত থাকা যাবে না। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হলে সেই কর্মকর্তা-কর্মচারীকে পরবর্তী কোভিড-১৯ নেগেটিভ না হওয়া পর্যন্ত বাসায় অবস্থান করে চিকিৎসা গ্রহণ করতে হবে। রিপোর্ট নেগেটিভ আসলে মন্ত্রণালয়কে অবহিত করে অফিসে উপস্থিত হতে হবে।

এছাড়া কর্মস্থলে অবস্থানকালে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে সাবান পানি দিয়ে হাত ধুতে হবে এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে এবং পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ/পজিটিভ যাই হোক মন্ত্রণালয়ের প্রশাসন শাখায় ওই রিপোর্টের অনুলিপি পাঠাতে হবে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।