ajkervabna.com
বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় মাইক্রোসফটের বাজিমাত

নিজস্ব প্রতিবেদক | ৩০ অক্টোবর ২০২০ | ১:১৯ অপরাহ্ণ | 123 বার

করোনায় মাইক্রোসফটের বাজিমাত

করোনা মহামারীতে মাইক্রোসফটের ক্লাউড এবং ভিডিও গেম এর চাহিদা অনেক বেড়ে গিয়েছে। তার পাশাপাশি সংস্থাটির ত্রৈমাসিক আয়ও বৃদ্ধি পেয়েছে।

সূত্র অনুযায়ী মঙ্গলবার সংস্থাটি সেপ্টেম্বরে শেষ হওয়া তিন মাসে ৩৭.২ বিলিয়ন ডলার আয় করেছে।

মাইক্রোসফ্টের ক্লাউড সেগমেন্টে রাজস্বের পরিমাণ ১৩ বিলিয়ন ডলারে পৌঁছেছে, যা আগের বছরের তুলনায় ২০% বেশি ছিল। মাইক্রোসফ্ট তাদের এক্সবক্স এবং সারফেস ডিভাইস বিক্রয় করে ১১.৮৫ বিলিয়ন ডলার আয় করেছে।

মাইক্রোসফ্টের প্রধান নির্বাহী সত্যা নাদেলা বলেন, যে মহামারীর সময়ে ক্লাউড কম্পিউটিং এবং ডিজিটাল সেবার কারণে তাদের কোম্পানি অনেক উপকৃত হয়েছে।

বিশ্লেষকদের মতামত অনুযায়ী মাইক্রোসফ্টের ক্লাউড সেবাগুলো তাদের সংস্থার জন্য অনেক ফলপ্রসূ ভুমিকা পালন করেছে। এছাড়া গেমিং মাইক্রোসফ্টের জন্য ব্যবসায়ের একটি বড় সুযোগ তৈরি করে দিয়েছে।

মাইক্রোসফ্টের পরিচালক কাইল বিক্রস্টম সিএনএনকে বলেন, বর্তমানে গেমিং বিশ্বের অন্যতম বৃহৎ এবং দ্রুত বর্ধমান শিল্প। আমরা আশা করি ২০২১ সালে এই শিল্পে ২০০ বিলিয়ন ডলারের বেশি আয় হবে।

এর আগে মাইক্রোসফ্ট ঘোষণা করেছিল যে তারা ভিডিও গেম সংস্থা বেথেসদা-র মূল সংস্থা জেনিম্যাক্স কিনে নিয়েছে। এর ফলে সংস্থাটির“ফলআউট” সিরিজ, এবং “ডুম” ফ্র্যাঞ্চাইজিসহ জনপ্রিয় ভিডিও গেমগুলোর উপর মাইক্রোসফ্টের মালিকানা রয়েছে। এই গেমগুলো মাইক্রোসফ্টকে বর্তমান সময়ে অনেক সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

ট্যাগ :
Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:১৯ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।