ajkervabna.com
সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কাউন্সিলরের বিরুদ্ধে মসজিদ দখলের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: | ৩১ জানুয়ারি ২০২১ | ১২:৫৩ অপরাহ্ণ | 137 বার

কাউন্সিলরের বিরুদ্ধে মসজিদ দখলের অভিযোগ

ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশন ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে উত্তরখান সরকার পাড়া সুন্নি জামে মসজিদ দখলের অভিযোগ উঠেছে।
অভিযোগ থেকে জানা যায়, উত্তরখান থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন তার পালিত গুন্ডা বাহিনীদের দিয়ে মসজিদের চলমান কাজ বন্ধ করে মসজিদটির সাইট ওয়াল, একটি বাথরুম ও দুটি প্রসাবখানা ভেঙ্গে দিয়ে বর্তমান মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের হুমকি দিয়ে জোর পূর্বক মসজিদের দানকৃত টাকা নিয়ে যাওয়ার ঘটনায় এলাকার বসবাসরত ধর্মপ্রান মুসল্লিদের মধ্যে তীব্র ক্ষোভের সুস্টি হয়।
জোর পুর্বক মসজিদ দখলের ঘটনায় উত্তরখান সরকার পাড়া সুন্নি জামে মসজিদের মোতওয়াল্লী হাজী মোহাম্মদ আলী জজ মিয়া উত্তরখান থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন সহ ১২ জনের নামে স্বরাষ্টমন্ত্রী, এলজিআরডি মন্ত্রী, পুলিশ মহা পরিদর্শক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসান, পুলিশ কমিশনার (ডিএমপি), ডিসি উত্তরা ও অফিসার ইনচার্জ উত্তরখান থানা বরাবর লিখিত অভিযোগ করেন।
অভিযোগের বিষয়ে হাজী মোহাম্মদ আলী জজ মিয়া জানান তার দেয়া মসজিদ পরিচালনা কমিটি দিন রাত পরিশ্রম করে মিনারসহ ১৩ তলা ফাউন্ডেশন দিয়ে ৬ তলা মসজিদের ১ম তলার ছাদ দিয়েছেন। মসজিদের নিচ তালায় মুসল্লিদের নামাজের উপযুগী করার জন্য বর্তমান মসজিদ পরিচালনা কমিটি প্রমি গ্রুপের চেয়াম্যানের নিকট অনুদান চাইলে তিনি ৫ লক্ষ টাকা অনুদান দেওয়ার ইচ্ছা পোষন করেন। এই খবর জানতে পেরে উত্তরখান থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন তার পালিত গুন্ডা বাহিনীদের দিয়ে মসজিদের চলমান কাজ বন্ধ করে দিয়ে জোর পূর্বক মসজিদটি দখল করেন। এ ঘটনায় উত্তরখান সরকারপাড়া সুন্নী জামে মসজিদের সভাপতি মো. মাসুদ পারভেজ উত্তখান থানায় জিডি করতে গেলে ডিউটি অফিসার জিডি না নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ পাঠায়। পুলিশ ঘটনার সত্যতা পেয়েও কোন ব্যবস্থা না নিয়ে কাউন্সিলর জয়নাল আবেদীনের সাথে দেখা করতে বলেন। তাই তিনি মসজিদ রক্ষার স্বার্থে বিভিন্ন সরকারী দপ্তর ও প্রশাসনিক দপ্তরে লিখিত অভিযোগ করেন।
বিষয়টি নিয়ে ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসানের নিকট জানতে চাইলে তিনি অভিযোগ পাননি বলে এড়িয়ে যান। মসজিদ দখলের ঘটনায় উত্তরখান থানার ওসি বিষয়টি শুনেছেন বলে জানান তবে ১৩ ই জানুয়ারি লিখিত অভিযোগ রিসিভ করলেও তিনি কোন লিখিত অভিযোগ পাননি বলে জানান।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৫৩ অপরাহ্ণ | রবিবার, ৩১ জানুয়ারি ২০২১

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।