ajkervabna.com
শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

কুয়াশায় মাঝ নদীতে আটকা ৬টি ফেরি

অনলাইন ডেস্ক | ১৫ ডিসেম্বর ২০২০ | ৯:২৩ পূর্বাহ্ণ | 75 বার

কুয়াশায় মাঝ নদীতে আটকা ৬টি ফেরি

কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে রাত ৩টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এতে মাঝ নদীতে আটকা পড়েছে ছোট-বড় ৬টি ফেরি।

ঘাট কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। রাত যত গভীর হতে থাকে কুয়াশার মাত্রা আরও তীব্র হতে থাকে। রাত ৩টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে ফেরি চলাচলের চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এতে দুর্ঘটনা এড়াতে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয়। ফলে চলাচলরত ছোট-বড় ৬টি ফেরি ৮৫ যানবাহন ও যানবাহনের ৫ শতাধিক যাত্রীসহ শ্রমিকদের নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে। তীব্র শীত ও কুয়াশায় শত শত যানবাহনের শ্রমিক ও যাত্রীরা উভয় ঘাট এলাকায় দুর্ভোগ পোহাচ্ছেন।

যশোরগামী আটকা পড়া রফিক নামের এক যাত্রী জানান, রাত আড়াইটার দিকে ঘাটে এসেছি, রাতে তীব্র শীত ও কুয়াশার মধ্যে আটকে গাড়িতেই বসে আছি। পয়ঃনিষ্কাশন নিয়ে অসুবিধায় আছি। অন্যদিকে রাতের ঘুম নেই, সঙ্গে তিন বছরের ছেলে ও স্ত্রী রয়েছে।

কাদের নামের অপর যাত্রী জানান, এখানে সামনে ও পেছনে যানবাহন। আমরা যে ঘাট থেকে কত দূরে, তা কুয়াশার কারণে বোঝা যাচ্ছে না। আমাদের বাসের পেছনে ও সামনে শত শত যানবাহন রয়েছে।

ঘাটের ট্রাফিক সার্জেন্ট মো. শিবলু মিয়া জানান, যে যানবাহনগুলো ঘাটে পারের অপেক্ষায় রয়েছে সেগুলো সারি সারি করে রাখা হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, কুয়াশার তীব্রতা না কাটলে ফেরি চালানো সম্ভব নয়।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।