ajkervabna.com
রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবি ২৯১ ছাত্রনেতার

অনলাইন ডেস্ক | ২১ নভেম্বর ২০২০ | ১০:৪৪ অপরাহ্ণ | 111 বার

চবি ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কারের দাবি ২৯১ ছাত্রনেতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে নারী কেলেঙ্কারি, মাদক ব্যবসা ও ক্যাম্পাসে ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগ তুলে তাকে বহিষ্কারের দাবি তুলেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৯১ ছাত্রনেতা।

শনিবার (২১ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানান তারা।
বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৯১ ছাত্রনেতার নাম রয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নারী কেলেঙ্কারিতে জড়িত হন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে মাদক ব্যবসা ও ক্যাম্পাসে ছাত্রীদের উত্যক্ত করারও অভিযোগ আছে।

এসব কারণে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল শুধু বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে কলঙ্কিত করেননি, উপমহাদেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগকেও কলঙ্কিত করেছেন। এ কারণে সভাপতি রেজাউল হক রুবেলকে বহিষ্কারের দাবি জানাচ্ছি।

বিজ্ঞপ্তিতে ২৯১ ছাত্রনেতার নাম রয়েছে। এদের মধ্যে অন্যতম ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন, সাবেক অর্থ সম্পাদক এস এম জাহেদুল আওয়াল, সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দীন ফয়সাল পারভেজ, ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়, এইচ এম ইশতিয়াক, মোরশেদুল ইসলাম, মোহাম্মদ পারভেজ, মাহফুজুর রহমান প্রমুখ।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, রেজাউল হক রুবেলের বিরুদ্ধে কমিটি হওয়ার আগে থেকেই নানান অভিযোগ রয়েছে। এরমধ্যে অন্যতম মাদক ব্যবসা, ছাত্রী উত্যক্ত ও গাছ কাটা। সম্প্রতি তার নারী কেলেঙ্কারিও ফাঁস হয়েছে। গতকাল তার অনুসারী এক কর্মী অপহরণ মামলায় গ্রেফতারও হয়েছেন। তাই তাকে অবিলম্বে বহিষ্কারের দাবি জানাই।

সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, সম্প্রতি রেজাউল হক রুবেলের নারী কেলেঙ্কারি ফাঁস হয়েছে। এছাড়া মাদক ব্যবসা, ছাত্রী উত্যক্তসহ বিভিন্ন অভিযোগ আছে তার বিরুদ্ধে। তাই তাকে দ্রুত বহিষ্কারের দাবি জানাচ্ছি।

সাবেক উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দীন ফয়সাল পারভেজ বলেন, রেজাউল হক রুবেলের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কলঙ্কিত। তাকে বহিষ্কার করে প্রাণের সংগঠনকে রক্ষা করতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তানজিদুল শিমুল বলেন, চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের নারী কেলেঙ্কারির একটি বিষয় আমাদের নজরে এসেছে। কেন্দ্রীয় ছাত্রলীগ এটি নিয়ে বসবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আল ইমরান বলেন, চবি ছাত্রলীগ সভাপতির নারী কেলেঙ্কারি বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। দোষী হলে অবশ্যই ব্যবস্থা নেবে কেন্দ্রীয় ছাত্রলীগ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪৪ অপরাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।