ajkervabna.com
বৃহস্পতিবার ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা

অনলাইন ডেস্ক | ২৬ নভেম্বর ২০২০ | ৭:৫৩ পূর্বাহ্ণ | 27 বার

চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিম। সাইবার ক্রাইম ডিভিশনের ডেপুটি কমিশনার আ.ফ.ম আল কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (২৫ নভেম্বর) রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ওই ব্যক্তি হলেন জাহিদ বিন আজিজ। ঢাকার হাজারীবাগের রায়েরবাজারের ১২৬/১/সির মৃত আজিজুর রহমানের ছেলে।

গ্রেফতার জাহিদের কাছ থেকে জব্দ করা ডিভাইস থেকে চিফ হুইপ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সংসদ সদস্যদের নামে ভুয়া আইডি পাওয়া গেছে। এসব আইডি থেকে বিভিন্ন সাংসদসহ অনেকের সঙ্গে যোগাযোগের তথ্যও মিলেছে।

জানা যায়, সম্প্রতি জাতীয় সংসদের চিফ হুইপ মাদারীপুর-১ (শিবচর) আসনের সাংসদ নূর-ই-আলম চৌধরীর নামে কয়েকটি ফেসবুক আইডি পরিলক্ষিত হয়। অথচ চিফ হুইপের কোনো ফেসবুক আইডি নেই বলে নির্ভরশীল সূত্রে জানা যায়। বিষয়টি চিফ হুইপের নজরে আসলে তিনি ফেসবুক অ্যাকাউন্টগুলো বন্ধের আহ্বান জানান।

এরপরই আইনগত ব্যবস্থা নেওয়া হয়। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিম। টিমটি গতকাল বুধবার ঢাকার হাজারীবাগের রায়েরবাজার থেকে জাহিদ বিন আজিজ নামের প্রতারককে গ্রেফতার করে। গ্রেফতার ব্যক্তি তার মোবাইল ডিভাইস থেকে চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে সংসদ সদস্যসহ অনেকের সঙ্গে যোগাযোগ করতেন বলে প্রাথমিক তদন্তে ডিজিটাল ফরেনসিক টিম নিশ্চিত হয়েছে।

পুলিশ জানিয়েছে, এই আইডি থেকে অনেক ছবি পোস্ট করে গ্রহণযোগ্যতা নিশ্চিতের চেষ্টা করতেন জাহিদ। চিফ হুইপের আইডি ছাড়াও তার ফোনে ঢাকা দক্ষিণের মেয়র ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগ নেতা আফম বাহাউদ্দিন নাসিম,  যুবলীগ সভাপতি শেখ ফজলে সামস্ পরশ, সংসদ সদস্য রেহেনা বেগমসহ অনেকের নামে ভুয়া আইডি পাওয়া গেছে। আজিজের বিরুদ্ধ বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পরে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।