ajkervabna.com
রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জগলুল কবিরকে (ঢা ম দক্ষিণ) আ’লীগের আইন সম্পাদক করায় সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের অভিনন্দন

অনলাইন ডেস্ক | ২২ নভেম্বর ২০২০ | ১০:১৫ অপরাহ্ণ | 665 বার

জগলুল কবিরকে (ঢা ম দক্ষিণ) আ’লীগের আইন সম্পাদক করায় সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের অভিনন্দন

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবিরকে আইন সম্পাদক করা হয়েছে। আজন্ম বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবিরকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন সম্পাদক করায় দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরাম (সাল্ফ) এর প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ সালাহউদ্দিন আহমেদ।

শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির একজন ত্যাগী, কর্মী বান্ধব, মুজিব আদর্শের পরীক্ষিত সৈনিক। তাকে সঠিক মূল্যায়ন করাতে দলের ত্যাগী নেতা কর্মীরা ও সকল আইনজীবীরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমি সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের পক্ষ থেকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি পাশাপাশি তার রাজনৈতিক ভবিষ্যতে উত্তরোত্তর সাফল্য কামনা করছি। সেই সঙ্গে জগলুল কবিরকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন সম্পাদক করায় দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। তিনি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের জুনিয়র হিসাবে সর্বপ্রথম আইন পেশায় পদার্পণ করেন। পরবর্তীতে মামলার প্রয়োজনে উচ্চ আদালতে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদের সাথে দীর্ঘদিন কাজ করেন।

অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির ১৯৯০ সাল থেকে রাজনীতিতে সক্রীয় ভাবে অংশগ্রহণ করেন। তিনি ফরিদপুর রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা সেন্টাল ল’ কলেজের সাধারণ সম্পাদক এবং সভাপতি ছিলেন। সেই সঙ্গে (২০০৩-২০১০ সন) পর্যন্ত বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ছিলেন।

অ্যাডভোকেট জগলুল কবির আওয়ামী আইনজীবী পরিষদ ঢাকা বার শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও সুপ্রিম কোর্ট
শাখার আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি একাধিক বার জেল জুলুম ভোগ করেছেন (২০০৬ সন থেকে ২০০৭ সন পর্যন্ত) মতিঝিল থানা এবং গুলশান থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা ছিল, যা আওয়ামী লীগ সরকার আমলে শেষ হয়। ২০০৭ সাল ১৬ জুলাই জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা গ্রেফতার হলে ভোর পৌনে পাঁচটায় তিনিই প্রথম এই সংবাদ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনকে মোবাইলে জানান। জননেত্রীর মুক্তির ক্ষেত্রে অ্যাডভোকেট সাহারা খাতুনের সহযোগী আইনজীবী হিসেবে অ্যাডভোকেট জগলুল কবির যথেষ্ট ভুমিকা রাখেন। তিনি দলীয় আন্দোলন সংগ্রামে সব সময় সক্রিয় ছিলেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:১৫ অপরাহ্ণ | রবিবার, ২২ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।