ajkervabna.com
সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জাতীয় পতাকার অবমাননা: মণিরামপুর ব্যাংক কর্মকর্তা প্রত্যাহার

অনলাইন ডেস্ক | ১৭ ডিসেম্বর ২০২০ | ৯:২৩ অপরাহ্ণ | 126 বার

জাতীয় পতাকার অবমাননা: মণিরামপুর ব্যাংক কর্মকর্তা প্রত্যাহার

বিজয় দিবসে যশোরের মণিরামপুরে একটি ব্যাংকে ঝাড়ুর স্ট্যান্ডে জাতীয় পতাকা উত্তোলনের অভিযোগ উঠায় ব্যাংকটির শাখা ব্যবস্থাপক ও ব্যাংকের গার্ড আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

ব্যাংকটির শাখা ব্যবস্থাপক ফারুকুজ্জামানের স্থলে তৌহিদুর রহমান নামে এক কর্মকর্তাকে ওই শাখার দায়িত্ব দেওয়া হয়েছে। যশোর সোনালী ব্যাংক লিমিটেডের শাখার অঞ্চলের উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফারুকুজ্জামানকে প্রত্যাহার করে যশোর প্রধান অফিসে সংযুক্ত করা হয়েছে। তাকে সাময়িক বহিষ্কারের প্রক্রিয়া চলছে। আনসার সদস্য (গার্ড) জাহাঙ্গীর আলমকে হেডকোয়ার্টারে সংযুক্ত করা হয়েছে।

সোনালী ব্যাংক মণিরামপুর শাখার নতুন ব্যবস্থাপক তৌহিদুর রহমান বলেন, আগের ব্যবস্থাপককে যশোর প্রধান শাখায় ক্লোজ করা হয়েছে। এখন আমি দায়িত্বে আছি।
বিজয় দিবস উপলক্ষে বুধবার (১৬ ডিসেম্বর) সকালে সোনালী ব্যাংক মণিরামপুর শাখায় রঙিন ছোট স্ট্যান্ডে দায়সারাভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। যেটিকে ঝাড়ুর ভাঙা স্ট্যান্ড মনে করে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। কয়েকজন ব্যাংকের লোগোসহ ছবি তুলে নিজেদের ফেসবুক আইডিতে পোস্টও দেন। দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়লে সমালোচনা শুরু হয়। ব্যাংকের এই শাখা কর্তৃপক্ষ জাতীয় পতাকার অবমাননা করায় বিচারের দাবি তুলে অনেকে মন্তব্য দেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান, সহকারী কমিশনার (ভূমি) পলাশ দেবনাথ, থানার ওসি রফিকুল ইসলাম ও ওসি (তদন্ত) শিকদার মতিয়ার রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। ইউএনওর উপস্থিতি টের পেয়ে দ্রুত স্ট্যান্ড পরিবর্তন করে দায়িত্বরত গার্ড।

ঘটনাস্থল থেকে ইউএনও সৈয়দ জাকির হাসান বিষয়টি ব্যাংকের ডিজিএমকে জানান। এরপর পরই শাখা ব্যবস্থাপক ফারুকুজ্জামানের বিরুদ্ধে তৎপর হন ব্যাংকটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। যদিও ব্যাংকের পক্ষ থেকে দাবি করা হয়, স্ট্যান্ডটি ঝাড়ুর হাতল নয়, ওটা ছিল নিজেদের সুরক্ষায় ব্যবহৃত রঙিন জিআই পাইপ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।