ajkervabna.com
বৃহস্পতিবার ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

জুনোর সংগ্রাম নতুন প্রজন্মের অনুপ্রেরণার উৎস : জেবেল

নিজস্ব প্রতিবেদক | ৩০ অক্টোবর ২০২০ | ১:০৪ অপরাহ্ণ | 146 বার

জুনোর সংগ্রাম নতুন প্রজন্মের অনুপ্রেরণার উৎস : জেবেল

ঊনসত্তরের গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের গণতান্ত্রিক আন্দোলনে হায়দার আনোয়ার খান জুনো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। কৃষক-শ্রমিকসহ গণমানুষের মুক্তির সংগ্রামে তিনি ছিলেন মুক্তির সংগ্রামী ও বন্ধুবৎসল। তার জীবন ও সংগ্রাম নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

শুক্রবার (৩০ অক্টোবর) কেন্দ্রীয় শহীদ মিনারে গণসংস্কৃতি ফ্রন্টের সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনোর প্রতি বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা।

জেবেল রহমান বলেন, হায়দার আনোয়ার খান জুনোর মৃত্যুতে দেশ তার এক কৃতী সন্তানকে হারিয়েছে, সাংস্কৃতিক জগৎ হারিয়েছে এক পুরোধা নেতৃত্বকে।

ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া বলেন, হায়দার আনোয়ার খান জুনো জাতির মুক্তি সংগ্রামের অগ্রনায়ক। একাত্তরের রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধা, দেশের গণমানুষের অধিকার আর মুক্তির লড়াইয়ের অন্যতম সংগঠক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব ছিলেন তিনি।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনো মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

ট্যাগ :
Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:০৪ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।