ajkervabna.com
সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি কাপ : কত পারিশ্রমিক পাচ্ছেন সাকিবরা?

খেলাধুলা ডেস্ক | ০৯ নভেম্বর ২০২০ | ৩:১৫ পূর্বাহ্ণ | 38 বার

টি-টোয়েন্টি কাপ : কত পারিশ্রমিক পাচ্ছেন সাকিবরা?

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ মানেই টাকার ছড়াছড়ি। এক আইপিএল দেখলেই আঁচ করা যায় টাকার ঝনঝানানি কতটা। করোনা মহামারির মধ্যে ক্রিকেট ফেরাতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হাঁটছে সেই পথেই। দেশীয় খেলোয়াড়দের নিয়ে সামনে আসছে পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আইপিএল কিংবা বিপিএলের মতো না হলেও এই টুর্নামেন্টেও থাকছে টাকার ছড়াছড়ি।

টুর্নামেন্টে অংশ নেবে পাঁচটি দল। দলগুলো হলো-ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। বেক্সিমকো ও জেমকন বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) যথাক্রমে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্সের মালিক। ডিপিএলে গাজী গ্রুপের আছে দল- গাজী গ্রুপ ক্রিকেটার্স। প্রতিটি দলের জন্য কোম্পানিগুলো বিসিবিকে দিতে হয়েছে ২ লাখ ৩৫ হাজার ডলার যা বাংলা টাকায় প্রায় দুই কোটি টাকা।

মোট ১৬০ জন ক্রিকেটারের তালিকা করা হয়েছে টুর্নামেন্টের জন্য। ড্রাফট হবে আগামী ১২ নভেম্বর। প্রতি দলে ১৫ ক্রিকেটার, ২ কোচ, ১ ট্রেইনার, ১ ফিজিও ও ১ ম্যানেজার থাকবেন যারা বায়ো বাবলের অংশ হবেন। বাংলাদেশের বিদেশি কোচ রাসেল ডোমিঙ্গো, ড্যানিয়েল ভেট্টোরি, ওটিস গিবসন, রায়ান কুকরা দলগুলোর দায়িত্বে থাকবেন। রাজধানীর একটি হোটেলে বায়ো বাবলের ব্যবস্থা করবে বিসিবি।

ক্যাটগরি করা হয়েছে চারটি। এ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিক হবে ১৫ লাখ টাকা করে। ‘বি’ ক্যাটাগরিতে মোট ২০ জন ক্রিকেটার থাকবেন, যাদের পারিশ্রমিক হবে ১০ লাখ টাকা করে। ‘সি’ ক্যাটাগরিতে থাকা ২৫ ক্রিকেটার পাবেন ৬ লাখ টাকা করে। আর ‘ডি’ ক্যাটাগরিতে হাই পারফরম্যান্স দলের ক্রিকেটার নিয়ে সাজানো হবে যেখানে পারিশ্রমিক থাকবে ৪ লাখ টাকা করে।

এ ক্যাটগরিতে থাকতে পারেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান। বাকি ক্যাটাগরিগুলোতে কে থাকবেন তা এখনো নিশ্চিত নয়। ড্রাফটের দিনই বোঝা যাবে কে কোন ক্যাটগরিতে আছেন।

টুর্নামেন্টকে সামনে রেখে কাল থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ফিটনেস টেস্ট। সাকিব আল হাসানসহ মোট ১১৩ জন ক্রিকেটার এতে অংশ নেবেন। ফিটনেস টেস্টের পরেই দল পাওয়ার যোগ্য হবেন ক্রিকেটাররা। প্রেসিডেন্টস কাপে না থাকলেও এই টুর্নামেন্টে থাকার কথা ছিল মাশরাফির, তবে তিনি ফিট না থাকায় এই টুর্নামেন্টে এখন পর্যন্ত নিশ্চিত নন। টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে আগামী ২০ কিংবা ২২ নভেম্বর। সরাসরি টিভিতে সম্প্রচার করার কথা জানিয়েছে বিসিবি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৩:১৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৯ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।