ajkervabna.com
বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ট্রাম্পের অনৈতিক প্রস্তাব ফাঁস

অনলাইন ডেস্ক | ০৬ ডিসেম্বর ২০২০ | ১০:৫৯ পূর্বাহ্ণ | 138 বার

ট্রাম্পের অনৈতিক প্রস্তাব ফাঁস

নির্বাচনের ফল উল্টিয়ে দিতে জর্জিয়ার গভর্নরকে চাপ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার গভর্নর ব্রেইন ক্যাম্পকে এই গুরুত্বপূর্ণ রাজ্যটির ফলাফল পরিবর্তনের জন্য অনৈতিক প্রস্তুাব দেন। এক সূত্রের বরাতে খবর প্রকাশ করেছে মার্কিন প্রভাবশালী গণমাধ্যম সিএনএন। এমনকি নির্বাচিত জো বাইডেনের ফলাফল পরিবর্তনে আইপ্রণেতাদের রাজি করাতে বলেন ট্রাম্প। কিন্তু মার্কিন প্রেসিডেন্টের প্রস্তাব প্রত্যাখ্যান করে রিপাবলিকান গভর্নর ব্রেইন বলেন, এই ধরনের পরিবর্তন তার এখতিয়ারে নেই।

ওয়াল স্ট্রিট জার্নালে বলছে, এমন কথোপকথনের বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি হোয়াইট হাউস। জর্জিয়ার অঙ্গরাজ্যের মুখপাত্র কোডি হল ট্রাম্পের সঙ্গে কথোপকথনের বিষয়টি নিশ্চিত করেছেন। কিন্তু ফলাফল উল্টিয়ে দেওয়ার বিষয়টি এড়িয়ে তিনি জানান, হ্যারিসন ডিলের মৃত্যুর খবরে সমবেদনা জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প গভর্নরকে অনৈতিক প্রস্তুাব দেওয়ার দিনই জর্জিয়ার এক সমাবেশে অংশ নেন। নির্বাচনে হেরে যাওয়ার পর এটিই তার প্রথম সমাবেশ অংশ নেয়া। সেখানে তিনি বলেন, ‘এই রাজ্য আমিই বিজয়ী হয়েছিলাম। কিন্তু নির্বাচনে ব্যাপক কারচুপি হওয়ায় ফলাফল পাল্টে যায়।’

গত মাসের নির্বাচনে অঙ্গরাজ্যটিতে মাত্র ১২ হাজার ৫০০ ভোটের ব্যবধানে হেরে যান ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ৩০৬টি আসন পেয়ে নির্বাচিত হন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। বিপরীতে ট্রাম্প পান ২৩২টি আসন।

ট্রাম্প এখনো আনুষ্ঠানিকভাবে পরাজয় স্বীকার করেনি। হেরে যাওয়া অঙ্গরাজ্যেগুলোর বিষয়ে মামলাও করেছেন। কিন্তু নির্বাচনে কারচুপির অভিযোগ উপস্থাপনে ব্যর্থ হওয়ায় প্রত্যাখ্যান করে নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে আগামী ২০ জানুয়ারি ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।