ajkervabna.com
সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাবি ছাত্রী ধর্ষণ মামলার রায় আজ

অনলাইন ডেস্ক | ১৯ নভেম্বর ২০২০ | ৮:১৩ পূর্বাহ্ণ | 23 বার

ঢাবি ছাত্রী ধর্ষণ মামলার রায় আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ মামলার রায় আজ বৃহস্পতিবার ঘোষণা করা হবে। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহার এই রায় ঘোষণা করবেন। এই ধর্ষণ মামলার একমাত্র আসামি মজনু।

আজ রায় ঘোষণা হলে মামলাটির বিচার কার্যক্রম শেষ হবে মাত্র ১৩ কর্মদিবসে। এদিকে রায়ে আসামি মজনুর সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন মামলার বাদী ও ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা।

গত ৫ জানুয়ারি ওই ছাত্রী ধর্ষণের শিকার হন। পরে ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এরপর গত ৮ জানুয়ারি শেওড়া বাসস্ট্যান্ড থেকে র্যাব ধর্ষণের ঘটনায় মজনুকে গ্রেপ্তার করে। গত ৯ জানুয়ারি আদালত মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

এ ব্যাপারে মামলার বাদী বলেন, ‘আসামি মজনুর সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছি। যেহেতু সরকার ধর্ষণের মামলায় সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন করেছে। তাই আসামির মৃত্যুদণ্ড চাই।’ তবে আসামিপক্ষের আইনজীবীর দাবি মজনু মামলা থেকে খালাস পাবেন।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আফরোজা ফারহানা আহম্মেদ অরেঞ্জ বলেন, ‘মামলার একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে আমরা ধর্ষণের অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি। মজনু ধর্ষণের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তাই আমরা আসামি মজনুর সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।