ajkervabna.com
শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

তিন বছরে ১২ লাখের বেশি অভিবাসী নেবে কানাডা

নিজস্ব প্রতিবেদক | ০১ নভেম্বর ২০২০ | ১১:১১ পূর্বাহ্ণ | 323 বার

তিন বছরে ১২ লাখের বেশি অভিবাসী নেবে কানাডা

মহামারি নভেল করোনাভাইরাসের কারণে শ্রমবাজারের ঘাটতি পূরণ ও অর্থনীতি পুনরুদ্ধারে আগামী তিন বছরে ১২ লাখের বেশি অভিবাসী গ্রহণের পরিকল্পনা করেছে কানাডা সরকার।

সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার কানাডার অভিবাসনমন্ত্রী মার্কো মেন্ডিসিনো সাংবাদিকদের জানিয়েছেন, দেশটির কেন্দ্রীয় সরকার ২০২১ সালে চার লাখ এক হাজার, ২০২২ সালে চার লাখ ১১ হাজার ও ২০২৩ সালে আরো চার লাখ ২১ হাজার নতুন স্থায়ী বাসিন্দা গ্রহণ করবে।

মার্কো মেন্ডিসিনো বলেন, ‘কানাডার আরো বেশি কর্মী দরকার। আর সেটি পূরণের উপায় হচ্ছে অভিবাসন। বৈশ্বিক মহামারির আগে কানাডার অর্থনীতি অভিবাসনের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়া ছিল আমাদের সরকারের উচ্চাভিলাষী লক্ষ্য। কিন্তু এখন সেটি অত্যাবশ্যক হয়ে উঠেছে।

কানাডার অভিবাসনমন্ত্রীর বক্তব্য থেকে জানা গেছে, ২০২১ সালে দুই লাখ ৩২ হাজার ৫০০ জন সম্পূর্ণ নতুন অভিবাসী গ্রহণ করবে কানাডা। এর মধ্যেই পরিবারের সদস্য রয়েছে, এমন এক লাখ তিন হাজার ৫০০ ব্যক্তি যেতে পারবেন। শরণার্থী ও অন্য সুরক্ষিত ব্যক্তি ৫৯ হাজার ৫০০ জন এবং আরো সাড়ে পাঁচ হাজার অভিবাসীকে মানবিক কারণে গ্রহণ করা হবে। শরণার্থী গ্রহণ এবং পরিবারের সদস্যদের সঙ্গে পুনর্মিলিত হওয়ার সুযোগপ্রত্যাশীদের আশ্রয়ের ক্ষেত্রে কানাডা বহু বছর ধরেই রোলমডেল হয়ে রয়েছে। তবে করোনা সংক্রমণ রোধে গত মার্চে বেশিরভাগ অভিবাসীর জন্যই সীমান্ত বন্ধ করে দেয় দেশটি।

বার্তা সংস্থা রয়টার্সের তথ্যমতে, চলতি বছরের আগস্ট পর্যন্ত এক লাখ ২৮ হাজার ৪২৫ জন নতুন অভিবাসীকে আশ্রয় দিয়েছে কানাডা, যা এ বছরের জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রার অর্ধেকের চেয়েও কম।

আপনি কি কানাডা ইমিগ্র্যান্ট হওয়ার কথা ভাবছেন? আপনার পরিবারসহ আবেদন করতে কী কী যোগ্যতা লাগবে ও আদৌ আবেদন করতে পারবেন কি না, এসব বিষয়ে বিস্তারিত জানতে আপনি কথা বলতে পারেন বা যোগাযোগ করতে অভিবাসন আইন বিশ্লেষক ও সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ সালাহউদ্দিন আহমেদের সঙ্গে। যোগাযোগের জন্য শেখ সালাউদ্দিনের হোয়াটসঅ্যাপ নম্বর—01976549944 ও 01917240528। এ ছাড়া অ্যাসেসমেন্টের জন্য ইমেইল করতে পারেন info@lgi-bd.com–এই ঠিকানায়।

দীর্ঘদিন ধরে অভিবাসন আইন নিয়ে পরামর্শ দিচ্ছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও অভিবাসন আইন বিশ্লেষক শেখ সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘সঠিকভাবে ফাইল প্রসেস করতে পারলে বাংলাদেশ থেকেও অনেক দক্ষ ও অভিজ্ঞ লোক যাওয়া সম্ভব। অবশ্যই তাদের ইংরেজি ভাষার ওপর চূড়ান্ত দক্ষতা ও ভালো পড়াশোনার পাশাপাশি কাজের ওপর দক্ষতা থাকতে হবে।’

শেখ সালাহউদ্দিন আহমেদ কানাডা অভিবাসন নিয়ে আগ্রহীদের ফ্রি আইনগত পরামর্শ দিয়ে থাকেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:১১ পূর্বাহ্ণ | রবিবার, ০১ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
advertisement

এডিটর ইন চিফ : অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ

নির্বাহী সম্পাদক : অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান
সহযোগী সম্পাদক : ড. মোহাম্মদ এনামুল হক এনাম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়
বাড়ি# ১৬৭, রোড# ০৩, লেভেল ৫, মহাখালি ডিওএইচএস, ঢাকা।
ajkervabna.com@gmail.com or info@ssa-bd.com, +880 16 8881 6691

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।