ajkervabna.com
রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

থমকে আছে চিলাহাটি রেলস্টেশনের কাজ

অনলাইন ডেস্ক | ২০ নভেম্বর ২০২০ | ১১:১৭ পূর্বাহ্ণ | 36 বার

থমকে আছে চিলাহাটি রেলস্টেশনের কাজ

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে কাঙ্ক্ষিত চিলাহাটি-হলদিবাড়ী রেলপথে ট্রেন চালুর শুভ উদ্বোধন কি থেমে যাবে? কেননা, এখনো নিরসন হয়নি জমি অধিগ্রহণ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিদ্যুতের খুঁটি স্থানান্তরের কাজ।

জমি অধিগ্রহণ ও বিদ্যুতের খুঁটির জটিলতায় থমকে আছে ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনের লুফ লাইন বসানোর কাজ।
অধিগ্রহণের প্রয়োজনীয় কোনো কাগজপত্র না পাওয়ায় বাধার মুখে দাঁড়িয়ে আছে জমির মালিকরা।
রেলওয়ে কর্তৃপক্ষ ২ দশমিক ৮৪ একর জমি অধিগ্রহণের তালিকা প্রস্তত করলেও বাধার মুখে কাজ করতে পারছে না ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স। ফলে স্টেশন সংলগ্ন তিনটি নতুন লুফ লাইন স্থাপন, নতুন অত্যাধুনিক প্লাটফরম, ওয়াসফিট স্থাপনের কাজ বন্ধ রয়েছে।
জমির মালিক রুমান মালেক বাংলানিউজকে বলেন, প্রায় এক বছর থেকে জমি অধিগ্রহণ নিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন একাধিকবার বৈঠকে বসেও অদ্যবধি কোনো সুরাহায় আসতে পারেনি। আমাদের কোনো নোটিশ না দিয়েই জমিতে রেলওয়ে কাজ করার জন্য বিভিন্নভাবে চাপ দেওয়া হচ্ছে।

চিলাহাটি রেলস্টেশন।  ছবি: বাংলানিউজ

আরেক জমি মালিক ফেরদৌস আলম বাংলানিউজকে বলেন, শুরু থেকে রেলওয়ের কাজের জন্য আমরা জমি দিতে প্রস্তত আছি। ইতোমধ্যে মালিকানা পুকুরগুলো ভরাট করাও হয়েছে। এখন পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় থেকে কোনো নোটিশ পাইনি। ক্ষতিপূরণ পেলেই আমাদের আর কোনো বাধা থাকবে না।

ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স জানায়, জমি অধিগ্রহণ ও বিদ্যুতের খুঁটি স্থানান্তর না হওয়ায় লুফ লাইন বসানোর কাজ বন্ধ রয়েছে। অধিগ্রহণের শেষ হলেই দেড় মাসের মধ্যে কাজ শেষ করা সম্ভব হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ প্রকল্প পরিচালক আব্দুর রহীম বাংলানিউজকে বলেন, জমি অধিগ্রহণের জন্য কাগজপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়েছি। অল্প সময়ের মধ্যে জমি অধিগ্রহণের কাজ শেষ হয়ে যাবে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।