ajkervabna.com
বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৃশ্যমান হল পদ্মা সেতুর ৫ হাজার ৪০০ মিটার

অনলাইন ডেস্ক | ০৬ নভেম্বর ২০২০ | ৪:৫২ পূর্বাহ্ণ | 38 বার

দৃশ্যমান হল পদ্মা সেতুর ৫ হাজার ৪০০ মিটার

শুক্রবার সকাল ৯টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ২ ও ৩ নম্বর পিলারের ওপর বসল ৩৬তম স্প্যান ওয়ান-বি। এতে করে পদ্মা সেতুর ৫ হাজার ৪০০ মিটার দৃশ্যমান হলো।

গেলো অক্টোবর মাসে পদ্মাসেতুতে চারটি স্প্যান বসানো হয়েছে যা প্রকৌশলীদের বড় একটি সাফল্য এবং দেশবাসীর স্বপ্ন বাস্তবায়নের পথকে সুগম করেছে। চলতি মাসেও চারটি স্প্যান বসানোর পরিকল্পনা আছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বলে জানিয়েছেন সেতু মন্ত্রীর সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।

অন্যদিকে পদ্মা সেতুতে বাকি থাকল আর মাত্র ৫টি স্প্যান বসানোর কাজ। বাকি ৫টি স্প্যানের মধ্যে আগামী ১১ নভেম্বর পিলার ৯ ও ১০ নম্বরে ৩৭তম স্প্যান (২-সি), ১৬ নভেম্বর পিলার ১ ও ২ নম্বরে ৩৮তম স্প্যান (১-এ), ২৩ নভেম্বর পিলার ১০ ও ১১ নম্বরে ৩৯তম স্প্যান (২-ডি), ২ ডিসেম্বর পিলার ১১ ও ১২ নম্বরে ৪০তম স্প্যান (২-ই) ও ১০ ডিসেম্বর সর্বশেষ ৪১ নম্বর স্প্যান (২-এফ) বসবে ১২ ও ১৩ নম্বর পিলারের ওপর।
প্রকল্পসূত্রে জানা যায়, ৩১ অক্টোবর পর্যন্ত পুরো পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৮২ শতাংশ। নদী শাসন কাজের অগ্রগতি ৭৫ শতাংশ। মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি এখন ৯০.৫০ শতাংশ এখন পর্যন্ত সম্পন্ন হয়েছে সফলভাবে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।