ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নাইজেরিয়ার স্কুলে বন্দুকধারীদের হামলা, শতাধিক শিক্ষার্থী নিখোঁজ

অনলাইন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০২০ | ১০:৫২ পূর্বাহ্ণ | 24 বার

নাইজেরিয়ার স্কুলে বন্দুকধারীদের  হামলা, শতাধিক শিক্ষার্থী নিখোঁজ

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের কাটসিনা রাজ্যের একটি স্কুলে বন্দুকধারীদের আক্রমণের পর শতাধিক শিক্ষার্থী নিখোঁজ হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির কাটসিনা রাজ্যে গভর্নমেন্ট সায়েন্স সেকেন্ডারি স্কুলকে লক্ষ্য করে গত শুক্রবার রাতে এ আক্রমণ চালায় বন্দুকধারীরা। ওই স্কুলে ৮০০ জনেরও বেশি শিক্ষার্থী ছিল। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আক্রমণকারীরা মোটরবাইকে করে ঘটনাস্থলে এসে ফাঁকা গুলি ছোড়ে। এর ফলে আশপাশের মানুষজন পালিয়ে যায়। ওই স্কুলের অনেক শিক্ষার্থীও পালিয়ে যেতে সক্ষম হয়। এ ছাড়া অন্তত ২০০ শিক্ষার্থী পালিয়ে যাওয়ার পর আবার ফিরে আসে। প্রথমে তাদের নিখোঁজ বলে ধরে নেওয়া হয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বন্দুকধারীরা শিক্ষার্থীদের মধ্যে অনেককেই ধরে নিয়ে গেছে বলে তাঁরা দেখেছেন।

তবে কেন এ আক্রমণ চালানো হয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি। কর্তৃপক্ষ বলছে, এখন পর্যন্ত কারো আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

আইনশৃঙ্খলা বাহিনী গতকাল শনিবার জানিয়েছে, তারা ওই বন্দুকধারীদের আস্তানা খুঁজে পেয়েছে এবং এরই মধ্যে তাদের সঙ্গে গোলাগুলির ঘটনাও ঘটেছে।

এদিকে এ ঘটনার নিন্দা জানিয়ে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি ওই স্কুলের কতজন শিক্ষার্থী নিখোঁজ আছে, তা জানতে গণনা করে নিরীক্ষার নির্দেশ দিয়েছেন। এ ছাড়া যেসব অভিভাবক স্কুল থেকে তাদের সন্তানদের নিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন, তাঁদেরও কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫২ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।