ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নাগালের মধ্যে সবজি, বেড়েছে ডিমের দাম

অনলাইন ডেস্ক | ১২ ডিসেম্বর ২০২০ | ৭:৫৩ পূর্বাহ্ণ | 110 বার

নাগালের মধ্যে সবজি, বেড়েছে ডিমের দাম

শীত যত ঘনিয়ে আসছে, রাজধানীর বাজারে সবজির দাম তত কমছে। ফুলকপি, বাঁধাকপি, শিম, মুলা, শালগমের সরবরাহ বাড়ায় তিন সপ্তাহ ধরে তুলনামূলক কম দামে পাওয়া যাচ্ছে সবজি। বেশির ভাগ সবজির কেজি এখন ২০ থেকে ৩০ টাকা মধ্যে। এদিকে সপ্তাহের ব্যবধানে কমেছে আলুর দাম। কেজিতে ১০ টাকা কমে এখন ৩৫ টাকায় বিক্রি হচ্ছে আলু। তবে নতুন করে বেড়েছে ডিমের দাম।

শুক্রবার (১১ ডিসেম্বর) রাজধানীর বাজারে নিত্যপণ্যের দাম বিশ্লেষণ করে দেখা গেছে, গত সপ্তাহে পুরাতন আলু বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা, সপ্তাহের ব্যবধানে আজকে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকায়। আর নতুন আলু গত সপ্তাহে ছিল ৫০ টাকা, আজকে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়। বাজারে নতুন আলু আসায় দাম কমেছে বলে জানালেন ব্যবসায়ীরা।

এর আগে গত সেপ্টেম্বর ও অক্টোবর দুই দফা আলুর দাম বেঁধে দিয়েও আলুকে নিয়ন্ত্রণে রাখতে পারেনি সরকার। সর্বশেষ ৭ অক্টোবর খুচরা পর্যায়ে আলুর কেজি ৩৫ টাকা নির্ধারণ করে দেওয়া হয়। শেষ পর্যন্ত তাও বাস্তবায়ন হয়নি।

এ ছাড়া শিম কেজিপ্রতি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ২০ থেকে ৩০ টাকা, মুলা প্রতি কেজি ১০ থেকে ১৫ টাকা, গাজর ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, পোটল ৩০ থেকে ৪০ টাকা এবং একেকটি বড় সাইজের লাউ পাওয়া যাচ্ছে ৪০ টাকার মধ্যে।

তবে এখনো চড়া দামে বিক্রি হচ্ছে পাকা টমেটো ও বরবটি। পাকা টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। আর বরবটি গত সপ্তাহের মতো ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

সবজির পাশাপাশি পেঁয়াজের দাম কিছুটা কমেছে। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। আর আমদানি করা পেঁয়াজ ৩০ থেকে ৪০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে।

এদিকে সপ্তাহের ব্যবধানে ডজনে পাঁচ টাকা বেড়েছে ডিমের দাম। প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে এখন ৯০ থেকে ৯৫ টাকায়। বাজারে ডিমের সরবরাহ কিছুটা কমায় দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ১২ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।