ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নির্বাচনে জালিয়াতি নিয়ে ট্রাম্পের অভিযোগের প্রমাণ মেলেনি

আন্তর্জাতিক ডেস্ক | ১১ নভেম্বর ২০২০ | ৪:২০ অপরাহ্ণ | 38 বার

নির্বাচনে জালিয়াতি নিয়ে ট্রাম্পের অভিযোগের প্রমাণ মেলেনি

যুক্তরাষ্ট্রের নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ। প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন জিতলেও ফল মেনে নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণাও দেননি তিনি।

তবে মার্কিন অঙ্গরাজ্য সরকারের নির্বাচনী কর্তৃপক্ষ জানায়, নির্বাচনে বড় ধরনের কোনো জালিয়াতি ও কারচুপির প্রমাণ পায়নি তারা।

প্রভাবশালী মার্কিন পত্রিকা দ্য নিউইয়র্ক টাইমস জানায়, তারা ৪৫টি অঙ্গরাজ্যের নির্বাচন অফিসের সঙ্গে যোগাযোগ করে। বড় কোনো ধরনের জালিয়াতির কথা জানাতে পারেনি তারা।

অঙ্গরাজ্য সরকারের নির্বাচন অফিস স্থানীয়ভাবে নির্বাচন পরিচালনা করে। স্বাধীনভাবে এসব নির্বাচনী অফিস কাজ করে থাকে। নির্বাচনী ফল প্রকাশের দায়িত্বে থাকেন অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট ।

মিনেসোটার একজন মানুষও ভোটের গ্রহণযোগ্যতা নিয়ে কোনো বিতর্কে যাননি বলে অঙ্গরাজ্যটির সেক্রেটারি অব স্টেট স্টিভেন সাইমন মার্কিন সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন। তার মতে, কোথাও কোনো জালিয়াতি হয়নি

একইভাবে কানসাস অঙ্গরাজ্যের রিপাবলিকান সেক্রেটারি অব স্টেট স্কট সোয়াব জানান, ৩ নভেম্বরের নির্বাচনে কোনো ভোট জালিয়াতি, কারচুপি বা অনিয়ম তিনি প্রত্যক্ষ করেননি।

মিশিগানের সেক্রেটারি অব স্টেট জোসলিন বেনসন নিউইয়র্ক টাইমসকে জানান, অঙ্গরাজ্যের অ্যাবসেন্টি ভোট ও ডাকযোগে পাওয়া ভোটের গণনা নিয়ে মামলা করার কথা বলেছে ট্রাম্পের প্রচার শিবির। তবে পুরো নির্বাচনী প্রক্রিয়ায় কোনো জালিয়াতি, কারচুপির অভিযোগ বা প্রমাণ তাদের কাছে নেই।

নির্বাচনের রাত থেকেই পেনসিলভানিয়ার ভোট গণনা নিয়ে অভিযোগ করে আসছেন ট্রাম্প। অঙ্গরাজ্যটির অ্যাটর্নি জেনারেল জোস শাপিরো জানান, পেনসিলভানিয়ায় নির্বাচন নিয়ে ট্রাম্পের একাধিক মামলা এর মধ্যেই বাতিল হয়ে গেছে। এসব মামলার কোনো ভিত্তি নেই।

৩ নভেম্বর অনুষ্ঠিত হওয়া প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিটি অঙ্গরাজ্যের নির্বাচনী অফিস থেকে সংগৃহীত তথ্যের ওপর ভিত্তি করে মার্কিন সংবাদমাধ্যমগুলো জো বাইডেনকে জয়ী হিসেবে ঘোষণা করে।

এর মধ্যে নতুন প্রেসিডেন্ট হিসেবে বাইডেন আন্তর্জাতিক নেতাদের অভিনন্দনও পেয়েছেন। যদিও আনুষ্ঠানিকভাবে হার স্বীকার করেননি ট্রাম্প। নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে আইনি পদক্ষেপের ঘোষণা দেন তিনি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:২০ অপরাহ্ণ | বুধবার, ১১ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।