ajkervabna.com
বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নির্বাচনে প্রার্থীর নাম ‘করোনা’ বিড়ম্বনায় তার দল বিজেপি

আন্তর্জাতিক ডেস্ক | ২১ নভেম্বর ২০২০ | ৮:২১ পূর্বাহ্ণ | 51 বার

নির্বাচনে প্রার্থীর নাম ‘করোনা’ বিড়ম্বনায় তার দল বিজেপি

চলতি বছরের শুরু থেকেই চলছে বিশ্বজুড়ে করোনার সংক্রমণ। বর্তমানে পরিস্থিতি এমনই যে ‘করোনা’ শব্দটি শুনলেই সবাই সজাগ হয়ে যায়। কিন্তু এমন যদি হয়, নির্বাচনের প্রচারে এসে প্রার্থী হাতজোড় করে বলছেন, ‘আমার নাম করোনা। আমাকে ভোট দিন’। কিংবা নির্বাচনী হোর্ডিংয়ে লেখা, ‘করোনাকে ভোট দিন’।
শুনতে অবাক লাগলেও ভারতের কেরালা পৌরসভা নির্বাচনে এক বিজেপি প্রার্থীর নাম সত্যিই করোনা। তার নাম করোনা থমাস (২৪)। ডিসেম্বরে আয়োজিত দক্ষিণ কেরালার কোল্লাম পৌরসভা নির্বাচনে মাথিলিল ওয়ার্ড থেকে বিজেপির হয়ে ভোটে লড়ছেন তিনি। এখন চলছে নির্বাচনী প্রচার। আর সেকারণেই শিরোনামে উঠে এসেছেন করোনা থমাস। করোনা নামের জন্য নিজের দল বিজেপির নেতা-কর্মীরা ভোট চাইতে গিয়ে বিড়ম্বনায় পড়ছেন।
কিন্তু কেন এই নাম? এক সাক্ষাৎকারে ওই মহিলা জানান, ছোটবেলায় এই নাম রেখেছিলেন তার বাবা। ছেলে এবং মেয়ে উভয়েরই পরিচিত নাম রাখতে চাননি। তাই ছেলের নাম রেখেছিলেন কোরাল এবং মেয়ের নাম রেখেছিলেন করোনা। যদিও তিনি হয়তো বুঝতে পারেননি, এভাবে একটি ভাইরাসের জন্য তার মেয়েকে বিড়াম্বনার মুখে পড়তে হবে। সংক্রমণের শুরুর দিকে কিছুটা অস্বস্তিতে পড়লেও ওই তরুণী জানান, এখন আর নামের জন্য তেমন অসুবিধা হয় না।
যদিও তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। গত মাসে এই অবস্থায় শিশুকন্যার জন্ম দিয়েছেন। করোনার সময় সন্তান জন্ম দেয়ায় তিনি খবরের শিরোনামও হয়েছিলেন। তবে এবার তার সামনে আরো বড় পরীক্ষা।
করোনা থমাস জানান, স্বামীর সৌজন্যই তিনি রাজনীতিতে এসেছেন। বিয়ের আগে রাজনীতি সম্পর্কে তেমন কিছু বুঝতেন না। কিন্তু স্বামী সক্রিয় রাজনীতিতে যুক্ত ছিলেন। সে জন্যই রাজনীতির আঙিনায় প্রবেশ।
এদিকে, এই খবর নিয়েই রীতিমতো সরগরম নেটদুনিয়া। অনেকেই ওই মহিলার এই নাম হওয়ায় অবাক হয়েছেন। কেউ আবার মজাও করেছেন। সূত্র : টাইমস নাও, ডেকান হেরাল্ড।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২১ পূর্বাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।