ajkervabna.com
শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পতন দিয়ে শেয়ারবাজারে সপ্তাহ শুরু

অনলাইন ডেস্ক | ১৫ নভেম্বর ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ | 33 বার

পতন দিয়ে শেয়ারবাজারে সপ্তাহ শুরু

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচক কমেছে। তবে বেড়েছে লেনদেনের পরিমাণ।

এদিন লেনদেনের শুরু থেকেই শেয়ারবাজারে নিম্নমুখী প্রবণতা দেখা দেয়। সময়ের সঙ্গে পতনের মাত্রা বাড়ে। ফলে দিনের লেনদেন শেষে বড় পতন হয় সবকটি মূল্যসূচকের।

দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৩৭ পয়েন্ট কমে ৪ হাজার ৮৬৭ পয়েন্টে নেমে গেছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ আগের দিনের তুলনায় ২ পয়েন্ট কমে ১ হাজার ১১৪ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৬৯৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

মূল্যসূচকের এই পতনের দিনে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৯৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমার তালিকায় স্থান করে নিয়েছে ১৬৭টি এবং ৮৪টির দাম অপরিবর্তিত রয়েছে।

বাজারটিতে লেনদেন হয়েছে ১ হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৯৮৮ কোটি ৬ লাখ টাকা। সে হিসাবে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে ২০৯ কোটি ৬৬ লাখ টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মার শেয়ার। কোম্পানিটির ৭৪ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকোর ২৫ কোটি ৪০ লাখ টাকার লেনদেন হয়েছে। ২১ কোটি ২০ লাখ টাকার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৯ অপরাহ্ণ | রবিবার, ১৫ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।