ajkervabna.com
শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পেনাল্টি মিস করলেন রামোস!

খেলাধুলা ডেস্ক | ১৫ নভেম্বর ২০২০ | ৮:৪৬ অপরাহ্ণ | 27 বার

পেনাল্টি মিস করলেন রামোস!

পেনাল্টি থেকে গোল করাটা রীতিমত শিল্পে পরিণত করেছেন সের্হিয়ো রামোস। সেই রামোসই কিনা পেনাল্টি মিস করলেন। তাও একটি না, দুটো! তাতে নেশনস লিগে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে স্পেনকে। অবশ্য রামোস পেনাল্টি মিস করলেও ইতিহাসে নাম লিখেছেন ঠিকই। ইতালির বুফনকে টপকে ইউরোপিয়ান ফুটবলার হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ খেলার কীর্তি গড়েছেন। স্পেনের হয়ে খেলেছেন ১৭৭টি ম্যাচ।

তবে মাইলফলকের দিনটি দুঃস্বপ্নের হয়ে রইলো তার জন্য। স্পেন বা রিয়াল মাদ্রিদের হয়ে আগের ২৫টি পেনাল্টি মিস না করা এই ডিফেন্ডার স্পট কিক থেকে দু’বার গোল করতে ব্যর্থ হয়েছেন এদিন। শুরুতে ২৬ মিনিটে সুইজারল্যান্ড এগিয়ে গিয়েছিল ফ্রাউলারের গোলে। স্পেন সমতা ফেরানোর সুযোগ পায় ৫৭ মিনিটে। রামোস বাম কর্নার বরাবর শট নেওয়ার চেষ্টা করলে সেটি ঠেকিয়ে দিয়েছেন ইয়ান সমার।
দ্বিতীয় পেনাল্টি আসে ৭৯ মিনিটে। ফাউলের কারণে ১০ জনের দলে পরিণত হয় সুইজারল্যান্ড। কিন্তু সেই সুযোগটিও হাতছাড়া করেছেন স্প্যানিশ অধিনায়ক। এবার করেছিলেন হাল্কা চিপ, কিন্তু তার দুর্বল সেই শটও রুখে দেন সুইজারল্যান্ড গোলরক্ষক সমার। এরপর পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল রামোসরা। কিন্তু ৮৯ মিনিটে একটি গোল শোধ দিয়ে তাদের উদ্ধার করেছেন মরেনো। এখন শেষ চারে যেতে হলে মঙ্গলবার জার্মানিকে হারাতেই হবে স্পেনকে। একই গ্রুপে থাকা জার্মানি অবশ্য ইউক্রেনকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারের সম্ভাবনা উজ্জ্বল করে রেখেছে।
এখন পরের ম্যাচে স্পেনের সঙ্গে তাদের ড্র করলেই চলবে। এই ম্যাচে জয় পেলেও জার্মানির শুরুটা ছিল গোল হজম করে। ১২ মিনিটে ইউক্রেনকে এগিয়ে দিয়েছিলেন ইয়ারেমচুক। ২৩ মিনিটে জার্মানিকে সমতায় ফেরান লেরয় সানে।

৩৩ মিনিটে ব্যবধান বাড়িয়ে নিয়েছেন চেলসি তারকা টিমো ভেরনার। গোরেৎজকার ক্রস থেকে হেড করেছিলেন। ৬৪ মিনিটে তার জোড়া গোলের সুবাদে স্কোর হয়ে যায় ৩-১।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৪৬ অপরাহ্ণ | রবিবার, ১৫ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।