ajkervabna.com
বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পেশাগত দায়িত্বের পাশাপাশি আইনজীবীদের সামাজিক দায়িত্বও পালন করতে হবে: শেখ সালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক | ০৮ ডিসেম্বর ২০২০ | ১০:৫২ পূর্বাহ্ণ | 476 বার

পেশাগত দায়িত্বের পাশাপাশি আইনজীবীদের সামাজিক দায়িত্বও পালন করতে হবে: শেখ সালাহউদ্দিন

সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেছেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে আইনজীবীদের ভূমিকা রয়েছে। জনগণকে সহযোগিতা করার মানসিকতা নিয়ে আইন পেশায় নিযুক্ত হতে হবে। আইনজীবীদের সৎ ও ন্যায়পরায়ণ ব্যক্তি হতে হবে। সত্যকে সত্য বলার মতো সৎ সাহস থাকতে হবে।

তিনি বলেন, সুশাসনের জন্য আইনের শাসন অপরিহার্য। সমাজের সর্বস্তরে ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং আইনের প্রয়োগের মাধ্যমেই আইনের শাসন প্রতিষ্ঠা সম্ভব। আইনজীবীরা সমাজ পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখতে পারেন। বাল্যবিয়ে প্রতিরোধ, মাদকমুক্ত সমাজ গঠনে ও নারীর প্রতি সহিংসতা রোধে সকল আইনজীবীকে কাজ করতে হবে। পেশাগত দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়িত্ববোধ থেকে আইনজীবীদের এগিয়ে আসতে হবে।

অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন সম্পাদক নির্বাচিত হওয়ায় সোমাবার সুপ্রিম কোর্টের প্লাটিনাম লাউন্সে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় অ্যাডভোকেট জাহিদুল আলম, অ্যাডভোকেট দিদার হোসেন রিজভি, অ্যাডভোকেট শিরিন ও অ্যাডভোকেট চৈতালীকেও সংবর্ধনা দেয়া হয়।

 

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় সাল্ফ সুপ্রীম কোর্ট চ্যাপ্টারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল হক স্বপনকেও ঐ একই সময়ে সংবর্ধনা প্রদান করা হয় এবং কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির উপ আইন সম্পাদক নির্বাচিত হওয়ায় অ্যাডভোকেট রাবেয়া খাতুনকেও সংবর্ধনা দেয়া হয়

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক সম্পাদক অ্যাডভোকেট ডক্টর মোঃ বশির উদ্দিন, অ্যাডভোকেট ডক্টর মোমতাজ উদ্দিন মেহেদী, সুপ্রিম কোর্টের সাবেক সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আবদুন নূর দুলাল, সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের ভাইস প্রেসিডেন্ট অ্যাড. সুরাইয়া বেগম, অ্যাডভোকেট ডক্টর এম এ করিম, অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায়, অ্যাডভোকেট কুমার দেবুল দে, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের জেনারেল সেক্রেটারি ও ডেপুটি এটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ডক্টর মোঃ এনামুল হক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জগলুল কবির, অ্যাডভোকেট মোঃ আসাদুজ্জামান আসাদ, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের সুপ্রিম কোর্ট চ্যাপ্টারের প্রেসিডেন্ট অ্যাডভোকেট মোঃ শাহ আলম, জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট সিরাজুল হক স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহেদুল আলম,
যুগ্ম সাধারণ সম্পাদক ড. ইদ্রিস মোল্লা, সাল্ফ ন্যাশনাল চ্যাপ্টারের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুহেল ইসলাম খান ও অ্যাডভোকেট আজরা খানম, সাল্ফ ন্যাশনাল চাপ্টারের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফিরোজুল ইসলাম ও সমাজকল্যাণ সম্পাদক অ্যাডভোকেট শারমিন রহমান,শিল্প সম্পাদক অ্যাডভোকেট মোঃ সাহাবুদ্দিন খান লার্জ, সহ সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট তামান্না খন্দকার, সহ আন্তর্জাতিক সম্পাদক অ্যাডভোকেট ইসমতউল্লাহ লাকি, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাতিমা নাসরিন, সহ মহিলা সম্পাদিকা অ্যাডভোকেট জুলফিয়া টি রিতা, সহ সাংগঠনিক সম্পাদিকা অ্যাডভোকেট সাহিদা পারভিন নদী, সহ আইন সম্পাদক অ্যাডভোকেট মোতাহারুন্নেসা অদিতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ আলী হোসেন প্রমুখ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।