ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বর্ষসেরা ব্যাটসম্যানদের তালিকায় তামিম-লিটন

অনলাইন ডেস্ক | ১১ ডিসেম্বর ২০২০ | ৯:৫১ পূর্বাহ্ণ | 27 বার

বর্ষসেরা ব্যাটসম্যানদের তালিকায় তামিম-লিটন

এ বছর করোনাভাইরাসের কারণে ক্রিকেট খেলা তেমন হয়নি। মাত্র তিন ওয়ানডে খেলেই বছরটা শেষ হয়েছে বাংলাদেশ দলের। যদিও টাইগারদের ওয়ানডের সংখ্যাও এ বছর কম ছিল। কিন্তু মাত্র তিন ওয়ানডে খেলেও ওয়ানডের বর্ষসেরার ব্যাটসম্যানদের তালিকায় নাম উঠল তামিম ইকবাল, লিটন দাসের।

মার্চে সর্বশেষ সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত পারফর্মেন্স করেন তামিম ইকবাল আর লিটন দাস। দুজনই দুটি করে সেঞ্চুরি করেন। লিটন তো তামিমের রেকর্ড ভেঙে ওয়ানডেতে দেশের সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিকও হয়ে গেছেন (১৭৬)।

লিটনের এই ১৭৬ রানই বছরের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। তারপরেই আছে তামিমের খেলা ১৫৮ রানের ইনিংসটি। জিম্বাবুয়ের বিপক্ষে ওই সিরিজে ৩১১ রান করেন লিটন, তামিম করেছিলেন তার চেয়ে ঠিক ১ রান কম। দুজনের গড় দেড়শ ছাড়ানো হলেও ৫ ব্যবধানে এগিয়ে লিটন দাস (১৫৫.৫০)। জিম্বাবুয়ের বিপক্ষে লিটন-তামিমের রেকর্ড গড়া ২৯২ রানের জুটি এ বছর ওয়ানডের সেরা জুটি হয়েছে।

২০২০ সালে সবচেয়ে বেশি ১৩টি ওয়ানডে খেলেছে অস্ট্রেলিয়া। ৯টি করে ম্যাচ খেলেছে ইংল্যান্ড ও ভারত।

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৩ ইনিংসে ৬৭৩ রান করে বর্ষসেরার তালিকায় সবার উপরে আছেন। পরের তিনজন সবাই অস্ট্রেলিয়ার- যথাক্রমে স্টিভ স্মিথ (৫৬৮), মারনাশ লাবুশেন (৪৭৩) ও ডেভিড ওয়ার্নারের (৪৬৫)।

পঞ্চম নম্বরে আছেন ভারতের লোকেশ রাহুল (৪৪৩)। ছয়ে বিরাট কোহলি (৪৩১)। লিটন ও তামিম যথাক্রমে ১২ ও ১৩ নম্বরে। তবে সবচেয়ে অবাক করা ৬ নম্বরের থাকা আরেকজনের নামটি। তিনি হলেন ওমানের আকিব ইলিয়াস। যিনি এ বছর ৬ ওয়ানডেতে ১০০ গড়ে ৪০০ রান করেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।