ajkervabna.com
বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ থেকে উচ্চ বেতনে সরকারি ভাবে শ্রমিক নিচ্ছে উজবেকিস্তান

অনলাইন ডেস্ক | ১০ নভেম্বর ২০২০ | ৮:৫০ পূর্বাহ্ণ | 31 বার

বাংলাদেশ থেকে উচ্চ বেতনে সরকারি ভাবে শ্রমিক নিচ্ছে উজবেকিস্তান

বাংলাদেশের নতুন শ্রম বাজার মধ্য এশিয়ার দেশ উজবেকিস্তানে প্রথমবারের মতো গেল ২৩৯ শ্রমিক। গতকাল শনিবার (০৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৩৯ জন শ্রমিক নিয়ে

উজবেকিস্তান এয়ারের একটি বিশেষ ফ্লাইট যাত্রা করে। এরমধ্য দিয়ে এশিয়ার এই দেশটিতে বাংলাদেশের নতুন আরেকটি

শ্রমবাজার উন্মুক্ত হল। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান সংবাদমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, “দক্ষ কর্মী রপ্তানির এই প্রক্রিয়ায় চারটি রিক্রুটিং এজেন্সির মাধ্যমে মোট ৮৮৮ জন কর্মী পর পর তিনটি বিশেষ ফ্লাইটে উজবেকিস্তান যাবে। বাংলাদেশি কর্মীরা উজবেকিস্তানের রাজধানী তাসকন্দ থেকে প্রায় ৪৫০ কিলোমিটার দূরে কারশিতে ইন্টার ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে কাজ করবেন।”

বৈদেশিক শ্রম বাজার বিশেষজ্ঞরা দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে উজবেকিস্তানে দক্ষ কর্মী রপ্তানির নতুন বাজারকে অত্যন্ত ইতিবাচকভাবে দেখছেন। তারা মনে করছেন, দক্ষ শ্রমিক রপ্তানি বাংলাদেশের অর্থনীতিতে নতুন বার্তা নিয়ে আসবে।

এদিকে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ১ কোটির বেশি প্রবাসী বাংলাদেশির সমস্যা সমাধানে নতুন উদ্যোগ গ্রহণ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। নানান পেশায় কর্মরত এই প্রবাসীরা জাতেকরে প্রবাস থেকেই তাদের সমস্যার কথা মন্ত্রণালয়ে জানাতে পারেন, সে জন্য একটি নাম্বার দেওয়া হয়েছে।

গত শুক্রবার (৬ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে জানানো হয়, প্রবাসীদের সমস্যা সমাধানের জন্য ও সেবা প্রদান ত্বরান্বিত করবার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি ফোন নম্বর আছে। যেখানে প্রবাসীরা

যেকোনো সমস্যায় রবিবার থেকে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭ টা থেকে বিকাল ০৫ টা পর্যন্ত সরাসরি ০২-৯৫৬২৯২৩ নম্বরে (ওয়ালিদ ইসলাম, সহকারী সচিব, কল্যাণ) যোগাযোগ করতে পারবেন।

দয়া করে দালাল ধরে কেউ প্রতারিত হবেন না। ভিসা সংক্রান্ত ইস্যুতে এই নাম্বার থেকে কোন সহায়তা প্রদান করা হবেনা বলে জানানো হয়েছে। সেইসাথে অহেতুক বিষয়ে ফোন করে অফিসের কাজে বিঘ্ন ঘটানো থেকে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।