ajkervabna.com
বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বাড়ি অবরুদ্ধ, নামাজে যেতেও বাধা ফারুক আব্দুল্লাহকে

নিজস্ব প্রতিবেদক | ৩০ অক্টোবর ২০২০ | ১:০১ অপরাহ্ণ | 84 বার

বাড়ি অবরুদ্ধ, নামাজে যেতেও বাধা ফারুক আব্দুল্লাহকে

ঈদে মিলাদুন্নবীর (সা.) নামাজে ভারত-নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহকে বাধা দেয়া হয়েছে দাবি করা হয়েছে। এক টুইটবার্তায় আব্দুল্লাহর দল ন্যাশনাল কংগ্রেস (এনসি) দাবি করেছে, নিজ বাসভবন থেকে বের হওয়ার ক্ষেত্রে তার ওপর বাধানিষেধ করেছে ভারত প্রশাসন। এটা ধর্মচর্চার ওপর হস্তক্ষেপ বলছে এনসি।

টুইটবার্তায় আব্দুল্লাহর দল ন্যাশনাল কংগ্রেস জানায়, ‘জম্মু-কাশ্মির প্রশাসন পার্টির সভাপতি ডা. ফারুক আব্দুল্লাহর বাসভবন অবরোধ করে রেখেছে এবং হযরতবাল দরগায় নামাজে যেতে তাকে বাধা দেয়া হয়েছে। নামাজে, বিশেষ করে ঈদে মিলাদুন্নবীর (সা.) মতো একটি শুভ উপলক্ষে এই হস্তক্ষেপের নিন্দা জানাচ্ছে জম্মু-কাশ্মির এনসি।’

গত বছরের আগস্টে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদের অধীন জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা কেড়ে নেয়ার পর থেকে বন্দি রয়েছেন জম্মু-কাশ্মির ন্যাশনাল কংগ্রেসের (জেকেএনসি) সভাপতি ডা. ফারুক আব্দুল্লাহ।

এদিকে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সাবেক এই মুখ্যমন্ত্রীকে দরগায় যেতে বাধা দেয়ার ঘটনায় সমালোচনা করেছেন জম্মু-কাশ্মির পিপল’স ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতি।

টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘ফারুক সাহেবকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হযরতবাল দরগায় নামাজে অংশ নেয়ার ক্ষেত্রে বাধাদান ভারত সরকারের গভীর পীড়াদায়ক চরিত্রেরই বহিঃপ্রকাশ এবং তাদের লোহমুষ্টি শুধু জম্মু-কাশ্মিরের দিকেই ধাবিত হয়। এটা আমাদের ধর্মীয় চর্চার ক্ষেত্রে মারাত্মক লঙ্ঘন এবং অত্যন্ত নিন্দনীয়।’

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে, বিশেষ এই দিনটি উপলক্ষে শ্রী নগরের ডাল লেকের তীরে অবস্থিত হযরতবাল মাজারে যাওয়ার কথা ছিল সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহর। তবে বাসা থেকে বের হতে দেয়া হয়নি তাকে।

তবে সূত্রের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তাজনিত কারণে এনসি সভাপতিকে বের হতে দেয়নি প্রশাসন।

এদিকে, ঈদে মিলাদুন্নবীর নামাজে যেতে জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহকে বাধা দেয়া হলেও দিনটি উপলক্ষে মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ট্যাগ :
Facebook Comments

বাংলাদেশ সময়: ১:০১ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
advertisement

এডিটর ইন চিফ : অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ

নির্বাহী সম্পাদক : অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান
সহযোগী সম্পাদক : ড. মোহাম্মদ এনামুল হক এনাম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়
বাড়ি# ১৬৭, রোড# ০৩, লেভেল ৫, মহাখালি ডিওএইচএস, ঢাকা।
ajkervabna.com@gmail.com or info@ssa-bd.com, +880 16 8881 6691

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।