ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে সাত কোটি ছাড়াল

অনলাইন ডেস্ক | ১৮ ডিসেম্বর ২০২০ | ৯:৫৬ পূর্বাহ্ণ | 23 বার

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে সাত কোটি ছাড়াল

বিশ্বজুড়ে আবারও ভয়ংকর হতে শুরু করছে মহামারি করোনা ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ৫২ লাখ। এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ ৬৮ হাজার। গত ২৪ ঘণ্টায় কিছুটা কমে ১২ হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট সাত কোটি ৫২ লাখ ৭৩ হাজার ৮২২ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ৬৮ হাজার ১৬৬ জনের। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ২৮ লাখ ৪৬ হাজার ৮৮৬ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৬ লাখ ২৬ হাজার ৭৭০ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ১৭ হাজার ৯২৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৭৭ হাজার ৮৩৪ জন এবং মারা গেছে এক লাখ ৪৪ হাজার ৮২৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৭১ লাখ ১১ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮৪ হাজার ৮৭৬ জনের।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিতের সংখ্যা ২৭ লাখ ৬২ হাজার ৬৬৮ জন। আর মৃত্যু হয়েছে ৪৯ হাজার ১৫১ জনের।

আক্রান্তে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ২৭ হাজার ৩১৬ জন। এর মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৬১৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।