ajkervabna.com
সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিষ মেশানো গম বীজ খেয়ে ১৯৩ কবুতরের মৃত্যু

অনলাইন ডেস্ক | ০৪ ডিসেম্বর ২০২০ | ১১:২১ অপরাহ্ণ | 126 বার

বিষ মেশানো গম বীজ খেয়ে ১৯৩ কবুতরের মৃত্যু

নাটোরের বড়াইগ্রামে আলম হোসেন নামে এক কৃষকের জমিতে বিষ মেশানো গম বীজ খেয়ে ১৯৩টি কবুতর মারা গেছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার বনপাড়া পৌরসভার কালিকাপুর বেড়পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ইঁদুর ও পাখির অত্যাচার থেকে বাঁচতে গম বীজে বিষ মিশিয়ে তা জমিতে বপণ করেছিলেন কৃষক আলম হোসেন। তিনি ওই এলাকার কৃষক নবীর উদ্দীনের ছেলে।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল বারেক  জানান, বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে দুই বিঘা জমিতে বিষ মেশানো গম বীজ বপণ করেন কৃষক আলম হোসেন। শুক্রবার সকালে আশেপাশের এলাকা থেকে এসে বিষ মেশানো গম বীজ খেয়ে মুহূর্তেই ১৯৩টি কবুতর মারা যায়।

তিনি বলেন, জীববৈচিত্র্য রক্ষা করার লক্ষ্যে বীজ বা খাদ্যে বিষ মিশিয়ে পাখি নিধন আইনত দণ্ডনীয় অপরাধ। এরকম জঘন্য কাজ দেশের আইন সমর্থন করে না। তাই এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন  জানান, বিষ মেশানো গম খেয়ে পৌর এলাকার কালিকাপুর, মহিষভাঙ্গা ও বেড়পাড়া মহল্লার বাসিন্দা মো. ইদ্রিস আলী, রকি, রতন, মাহফুজ, আহসান মোল্লা, মালেক মোল্লা, ও টিপু হোসেনের বাড়ির পোষা কবুতরগুলো মারা গেছে। এতে একদিকে যেমন কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন, অপরদিকে কবুতরের মালিকরাও ক্ষতির শিকার হয়েছেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:২১ অপরাহ্ণ | শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।