ajkervabna.com
সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে ৭ দফা দাবিতে দেশব্যাপী ধর্মঘট

আন্তর্জাতিক ডেস্ক | ২৬ নভেম্বর ২০২০ | ১:৪৯ অপরাহ্ণ | 30 বার

ভারতে ৭ দফা দাবিতে দেশব্যাপী ধর্মঘট

ভারতে কেন্দ্রীয় সরকারের শ্রম এবং কৃষি আইনসহ নানান নীতির প্রতিবাদে এবং ৭ দফা দাবিতে দেশব্যাপী সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলো।

আজ বৃহস্পতিবার সকাল থেকেই রাস্তায় নামে বাম এবং কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। পথ অবরোধ-মিছিল করে ধর্মঘটের সমর্থন জানান তারা।

এদিকে বিক্ষোভকারীদের দাবিদাওয়াগুলো সমর্থন করলেও তার পথে নামবেন না বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, পশ্চিমবঙ্গে বিজেপি’র তরফ থেকে জানানো হয়েছে, এই ধর্মঘটের সর্বাত্মক বিরোধিতা করবেন তারা।

ধর্মঘট ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেদিকে লক্ষ্য রাখছে রাজ্য সরকার। শুধুমাত্র কলকাতাতেই পাঁচ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে রাজ্য প্রশাসন।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, পশ্চিমবঙ্গের বারাসাত এবং কোচবিহারসহ বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত অস্থিরতার খবর পাওয়া গেলেও এখনো পর্যন্ত রাজ্যের কোথাও বড়সড় অশান্তি হয়নি। তবে সকালের দিকে মাঝেমধ্যেই শিয়ালদহ শাখায় রেল পরিষেবা ব্যাহত হয়। অন্যদিকে, কয়েকটি মেট্রো স্টেশনে বিক্ষোভ দেখানোর জন্য জমায়েত হলেও তারা ভিতরে ঢুকতে না পারেনি বিক্ষোভকারীরা। ফলে মেট্রো পরিষেবা ব্যাহত হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।