ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভ্রাম্যমাণ আদালতের ওপর অতর্কিত হামলা, আহত ৬

অনলাইন ডেস্ক | ০৯ ডিসেম্বর ২০২০ | ১০:০৯ অপরাহ্ণ | 111 বার

ভ্রাম্যমাণ আদালতের ওপর অতর্কিত হামলা, আহত ৬

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় বালু মহালে অবৈধ বাংলা ড্রেজারকে কেন্দ্র করে অভিযান পরিচালনার সময় ভ্রাম্যমাণ আদালতের একটি দলের ওপর হামলা চালায় ওই ড্রেজারের মালিক, শ্রমিক ও ইজারাদারের লোকজন। এ সময় তিনজন পুলিশ সদস্যসহ ছয়জন আহত হন। আজ বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা যায়, নেত্রকোনা জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ন চন্দ্র বর্মনের নেতৃত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুয়েল সাংমার সহযোগিতায় একটি দল এ অভিযানে যায়। এ সময় ভ্রাম্যমাণ আদালত ১ নম্বর বালু মহালে অবৈধ বাংলা ড্রেজার চালানো নিষেধ করলে তারা নিষেধাজ্ঞা উপেক্ষা করে বালু উত্তোলনের কাজ করতে থাকে।

পরে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ড্রেজারগুলো ভাঙচুরের সময় ওই ড্রেজারের মালিক, শ্রমিক ও ইজারাদারের লোকজন ক্ষিপ্ত হয়ে আদালত পরিচালনাকারীদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তিন পুলিশসদস্যসহ ছয়জন আহত হয়।

আহতরা হলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) রুকন উদ্দিন (৪৫), কনস্টেবল খলিলুর রহমান (৫৫), রুবেল (৩১), ভূমি অফিসের স্টাফ নজরুল ইসলাম (৪৫), এরশাদুল ইসলাম (৩২) ও শ্রমিক রফিকুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ন চন্দ্র বর্মন, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম ও এসিল্যান্ড রুয়েল সাংমা যৌথভাবে জানান, বালু মহালে সরকারি নিশেধাজ্ঞা উপেক্ষা করে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে বাংলা ড্রেজার ব্যবহার করে আসছিল। মোবাইল কোর্টের মাধ্যমে ওই ড্রেজারগুলোর ব্যবহার বন্ধ করতে চাইলে ড্রেজার মালিক, শ্রমিক ও ইজারাদারের লোকজন হামলা চালায়। সরকারি কাজে বাধা প্রদানসহ টিমের ছয়জনকে আহত করে তারা, আহতরা বর্তমানে দুর্গাপুর সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:০৯ অপরাহ্ণ | বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।