ajkervabna.com
সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মহিলাদের দিয়ে অভিনব প্রতারণা : গায়ে ধাক্কা, এরপর ছিনতাই

অনলাইন ডেস্ক | ২০ নভেম্বর ২০২০ | ৭:৪৪ অপরাহ্ণ | 157 বার

মহিলাদের দিয়ে অভিনব প্রতারণা : গায়ে ধাক্কা, এরপর ছিনতাই

সড়ক দিয়ে হাঁটার সময় হঠাৎ এক নারীর শরীরে হাল্কা ধাক্কা লাগে এক ব্যক্তির। পরক্ষণেই ওই নারী পেছন থেকে এসে এক যুবক ধাক্কা দেওয়ার কারণ জিজ্ঞেস করেন ওই ব্যক্তিকে। কিছুক্ষণের মধ্যে আরও চার-পাঁচজন যুবক এসে যৌন হয়রানির অভিযোগ তুলে ওই ব্যক্তিকে ঘিরে ধরেন। একপর্যায়ে তারা ওই ব্যক্তিকে মারধর করে টেনে রাস্তার এক পাশে নিয়ে যান।

ততক্ষণে গায়ে ধাক্কা লাগা ওই নারী উধাও হয়ে গেছেন। পরে অভিযুক্তের পকেটে থাকা টাকা ও মোবাইল ছিনিয়ে নেন পাঁচ-ছয়জন যুবক। পরে ওই পথ দিয়ে না হাঁটার হুমকিও দেন তারা।

আজ শুক্রবার দুপুর ১টার দিকে চট্টগ্রামের চকরিয়া পৌরশহরে এমন ঘটনা ঘটে। এর আগেও একই এলাকায় এমন ঘটনা ঘটলেও যৌন হয়রানির অভিযোগ থাকায় লোক-লজ্জার ভয়ে মুখ খুলতে চাননি কেউ।

চকরিয়া পৌরশহরের অভ্যন্তরীণ সড়কগুলোতে এই অভিনব প্রতারণার ঘটনাগুলো ঘটছে। তবে সাধারণ মানুষ অহরহ প্রতারণার শিকার হলেও কেউ থানায় অভিযোগ করছে না।

প্রতারণার শিকার আবুল কাশেম (ছদ্মনাম) নামের ৩৫ বছর বয়সী এক ব্যক্তি বলেন, ‘কয়েকদিন আগে চকরিয়া পৌরশহরের ওয়াপদা সড়ক দিয়ে হেঁটে যাচ্ছিলাম। এ সময় এক মহিলা আমার গায়ের সাথে জোর করে ধাক্কা দেয়। এরপর মহিলাটি আমার সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। পরে আরও চার-পাঁচজন যুবক এসে আমার সাথে খারাপ ব্যবহার করা শুরু করে। এই দৃশ্য দেখে আমি অনেকটা হতবাক হয়ে পড়ি। বুঝতে পারছিলাম না আসলে কী হয়েছে। পরে বখাটে যুবকদের হাত থেকে বাঁচতে নিভৃতে পকেটে যা টাকা ছিল সব দিয়ে দিয়েছি।’

খোঁজ নিয়ে জানা গেছে, চকরিয়া পৌরশহরে নারী ও পুরুষ সদস্যদের বেশ কয়েকটি গ্রুপ রয়েছে। তারা বিভিন্ন সময় অভিনব কায়দায় সাধারণ মানুষকে জিম্মি করে টাকা, মোবাইলসহ নানা গুরুত্বপূর্ণ জিনিস হাতিয়ে নিচ্ছে। পৌরশহরের অভ্যন্তরীণ সড়ক ওয়াপদা সড়ক, বালিকা বিদ্যালয় সড়ক, বালক উচ্চ বিদ্যালয় সড়ক, হাসপাতাল সড়ক, বিমানবন্দর সড়ক, বাঁশঘাটা সড়কসহ গুরুত্বপূর্ণ সড়কগুলোতে নিত্যদিন এমন সব প্রতারণার ফাঁদ তৈরি করে প্রতারক দল। এলাকায় নতুন কোনো লোকজন দেখলেই তাদের লক্ষ্যে পরিণত করে প্রতারক দলের সদস্যরা।

এ বিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মো. জুবায়ের বলেন, ‘এ ধরনের বেশ কয়েকটি ঘটনার কথা আমরা জেনেছি। তবে এখন পর্যন্ত কেউ এই বিষয়ে থানায় অভিযোগ করেনি। আমরা পরিকল্পনা করছি, কিছু চিহ্নিত এলাকায় সাদা পোশাকে পুলিশি নজরদারি বাড়ানোর।’

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | শুক্রবার, ২০ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।