ajkervabna.com
সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে বরখাস্তের দাবিতে এনবিআরে বিক্ষোভ

অনলাইন ডেস্ক | ৩০ নভেম্বর ২০২০ | ১২:৪০ অপরাহ্ণ | 134 বার

যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে বরখাস্তের দাবিতে এনবিআরে বিক্ষোভ

ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে অবিলম্বে অব্যাহতি ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করছে বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও তাদের অন্তর্ভুক্ত তিনটি কর অঞ্চলের কর্মীরা। লুৎফুল কবিরের বিরুদ্ধে রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিকভাবে লাঞ্চিত করার অভিযোগ করেছেন তারা।

আজ সোমবার সকালে জাতীয় রাজস্ব ভবন (এনবিআর) কার্যালয়ের সামনে এই বিক্ষোভ শুরু হয়।

বিক্ষোভকারীরা জানান, যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার অফিস রুমে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এ সময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তার ফাইল ছিঁড়ে ফেলেন লুৎফুল কবির।

এ ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেওয়ায় সারা দেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বিক্ষোভকারীরা আজ সোমবারের মধ্যেই যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন। তাদের এ দাবি আদায় না হলে সাময়িক কর্মবিরতিসহ আরও কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।

বিক্ষোভে বাকাএভের আহ্বায়ক খন্দকার লুৎফুল আজম, সদস্য মো. মজিবুর রহমানসহ কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নিয়েছেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৪০ অপরাহ্ণ | সোমবার, ৩০ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।