ajkervabna.com
বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনায় উদ্বেগ বিএনপির

অনলাইন ডেস্ক | ১৫ নভেম্বর ২০২০ | ১০:২৮ পূর্বাহ্ণ | 105 বার

রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনায় উদ্বেগ বিএনপির

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনের দিন রাজধানীর বিভিন্ন স্থানে বেশ কয়েকটি বাসে আগুন দেয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। শনিবার রাতে ভার্চুয়াল বৈঠকে দলটির নেতারা এ উদ্বেগ প্রকাশ করেন।

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে প্রায় সব নেতারই প্রশ্ন ছিল হঠাৎ রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনা কারা, কোনো উদ্দেশ্যে ঘটিয়েছে ? সবারই সন্দেহ এর সঙ্গে ক্ষমতাসীন সরকারের কোনো মহলের হাত রয়েছে। নেতারা বলেন, যেভাবে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে এবং বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে তা বিএনপিকে চাপে রাখার জন্যই করা হয়েছে। এটা গণতান্ত্রিক রাজনীতির জন্য উদ্বেগের বিষয়।

স্থায়ী কমিটির এই বৈঠকে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন নিয়েও আলোচনা হয়। বৈঠকে উপস্থিত একজন নেতা জানান, সম্প্রতি ঢাকায় আরও ২টি সংসদীয় আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেসব নির্বাচনকে বিএনপি স্বাভাবিকভাবে নিলেও ঢাকা-১৮ আসনের নির্বাচন নিয়ে বেশি মাত্রায় গুরুত্ব দেয়া হয়েছে। বৈঠকে সাংগঠনিক বিষয়সহ নির্বাচন কমিশন ইস্যু এবং সর্বশেষ অনুষ্ঠিত দুই উপনির্বাচন নিয়ে আলোচনা হয়। আগামী বৈঠকে বিস্তারিত আলোচনা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বৈঠকে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।