ajkervabna.com
বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আল্লামা কাসেমীর জানাজা

অনলাইন ডেস্ক | ১৪ ডিসেম্বর ২০২০ | ৮:৩০ পূর্বাহ্ণ | 91 বার

সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আল্লামা কাসেমীর জানাজা

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাজার স্থান পরিবর্তন করা হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এর আগে জাতীয় ঈদগাহ ময়দানে তা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছিল।

রোববার সন্ধ্যায় রাজধানীর বারিধারা মাদ্রাসায় শীর্ষ আলেমদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সেখানে উপস্থিত পীর ইয়েমেনী মসজিদের খতিব মাওলানা ইমরানুল বারী সিরাজী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সরকারি অনুমতি না পাওয়ায় জাতীয় ঈদগাহের পরিবর্তে বায়তুল মোকাররম মসজিদে আল্লামা কাসেমীর জানাজা অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন তার ছোট ছেলে মুফতি জাবের কাসেমী।

গত ১ ডিসেম্বর শ্বাসকষ্ট হওয়ায় বর্ষীয়ান এ আলেমকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার রাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

রোববার দুপুর সোয়া ১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্য হয়। নূর হোসাইন কাসেমী হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির ঢাকা মহানগর সভাপতির দায়িত্ব পালন করছিলেন। সংগঠনের আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর গত ১৫ নভেম্বর নতুন করে কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে আল্লামা বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব নির্বাচিত করা হয়।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৩০ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।