ajkervabna.com
বৃহস্পতিবার ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের উঠা-নামায় লেনদেন চলছে

অনলাইন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০২০ | ১২:৫১ অপরাহ্ণ | 146 বার

সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের উঠা-নামায় লেনদেন চলছে

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৩ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উঠা-নামার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সকালে লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ১০১ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক ৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৭৭ ও ১৭৮৯ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৯৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ১২৩টির, কমেছে ১৩২টির এবং অপরির্বতিত রয়েছে ৭৭টি কোম্পানির শেয়ার।

রোববার বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, সিটি ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, রূপালি ইন্স্যুরেন্স, মেরিকো, ওয়ালটন হাইটেক, ফরচুন সু, বিএটিবিসি, রেনেটা ও  আইএফআইসি ব্যাংক।

এর আগে লেনদেন শুরু প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ৩ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ৮ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচক ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ১০০ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা  ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৬ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৬৩৯ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৪৮টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৫০টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানি শেয়ারের দর।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৫১ অপরাহ্ণ | রবিবার, ১৩ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।