ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সাঈদ খোকনের আমলের দুর্নীতি খতিয়ে দেখা হবে : তাপস

অনলাইন ডেস্ক | ১২ নভেম্বর ২০২০ | ৪:৩১ পূর্বাহ্ণ | 32 বার

সাঈদ খোকনের আমলের দুর্নীতি খতিয়ে দেখা হবে : তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সম্ভাব্যতা যাচাই না করেই অতীতে অনেক প্রকল্প নেওয়া হয়েছিল। এ ধরনের বিষয়গুলো আমরা খতিয়ে দেখছি, যাতে করে এসব কাজে দুর্নীতির কোনো সংশ্লিষ্টতা না থাকে। জনগণ যেন এটার সুফল পায়।

গতকাল নিয়মিত সাপ্তাহিক পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতাল, মৎস্য ভবন, শাঁখারী বাজার, ঢাকা মেডিকেল সংলগ্ন নির্মাণাধীন ফুটওভার ব্রিজগুলোর কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, আমি মনে করি সরেজমিন প্রকল্পগুলো পরিদর্শন করা দরকার, যথার্থতা যাচাই করা দরকার। কারণ, অনেক প্রকল্প নেওয়া হয়েছিল যেগুলোর সম্ভাব্যতা যাচাই করা হয়নি। এভাবে যত্রতত্র যে প্রকল্পগুলো নেওয়া হয়, সেগুলোর সঠিক বাস্তবায়নও হয় না, কার্যকরীও হয় না। মৎস্য ভবনের পাশে ও হাই কোর্টের সামনে এবং পুরান ঢাকার জজ কোর্টের সামনে নির্মাণাধীন ফুটওভার ব্রিজ দুটির বিষয়ে তিনি বলেন, বাকি বেশ কয়েকটির কাজ এখনো শুরু হয়নি। দীর্ঘসূত্রতা রয়েছে এবং অনেক প্রকল্পের দীর্ঘদিন ধরে কোনো কাজই হয়নি। যেমন আমরা যেখানে দাঁড়িয়ে কথা বলছি, ঢাকা মেডিকেলের সামনের এই ফুটওভার ব্রিজটি নির্মাণের কাজ এখনো শুরুই হয়নি বলা যায়। এমন দুটি ফুটওভার ব্রিজ লিফট খাতে সংযোজন করা হয়েছে।

সেগুলো সম্ভাব্যতা যাচাই করা উচিত ছিল। এ ধরনের বিষয়গুলো আমরা খতিয়ে দেখছি। যাতে করে এসব কাজে দুর্নীতির কোনো সংশ্লিষ্টতা না থাকে। পুরনো বাস ও অনিবন্ধিত রিকশার বিষয়ে ডিএসসিসি মেয়র বলেন, ‘দীর্ঘ ৩৪ বছর পর রিকশা নিবন্ধনের কার্যক্রম শুরু হয়েছে। আবেদন পরবর্তী নিবন্ধনের প্রয়োজনীয় কিছু আনুষ্ঠানিকতা রয়েছে। আশা করি চলতি মাসের মধ্যেই একটি পর্যায়ে আমরা যেতে পারব। আমরা বাস রুট রেশনালাইজেশন কমিটির যে বৈঠক করেছি সেখানে দুটি সিদ্ধান্তে উপনীত হয়েছি। তার মধ্যে একটি হলো- পুরনো বাস বাদ যাবে, নতুন বাস সংযোজিত হবে।

’ এ সময় মেয়রের সঙ্গে করপোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।