ajkervabna.com
শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিডনির সড়কে প্রাণ গেল বাংলাদেশি যুবকের

অনলাইন ডেস্ক | ২৩ নভেম্বর ২০২০ | ৯:৪৯ পূর্বাহ্ণ | 115 বার

সিডনির সড়কে প্রাণ গেল বাংলাদেশি যুবকের

গত বছর পড়াশোনার জন্য অস্ট্রেলিয়ায় যাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়েছিলেন বাংলাদেশি যুবক বিজয় পাল (২৭)। সেখানে গিয়ে পড়াশোনার পাশাপাশি খাদ্য সরবরাহ সেবা দেওয়া প্রতিষ্ঠান উবারইটসের একজন কর্মী হিসেবে কাজ শুরু করেন তিনি। কাজের খাতিরে সাইকেলে করে গ্রাহকের খাবার সরবরাহ করতে গিয়ে এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন বিজয়।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) অঙ্গরাজ্যের সিডনিতে স্থানীয় সময় গত শনিবার বেলা ১১টার দিকে একটি প্রাইভেটকার বিজয়ের সাইকেলে ধাক্কা দেয়। এরপর জরুরি সেবার কর্মীরা তাঁকে মুমূর্ষু অবস্থায় স্থানীয় সেন্ট জর্জ হাসপাতালে নেওয়ার পর বিকেলে মৃত্যু হয় বিজয়ের।

নাম প্রকাশ না করার শর্তে বিজয়ের এক বন্ধু দ্য সিডনি মর্নিং হেরাল্ডকে জানিয়েছেন, বিজয় পাল ম্যাকডোনাল্ডসের স্থানীয় একটি দোকান থেকে খাবার নিয়ে তা গ্রাহকের কাছে পৌঁছে দিতে যাচ্ছিলেন। এর মধ্যেই দুর্ঘটনা ঘটে।

এরই মধ্যে সহকর্মীরা ফেসবুকে বিজয়ের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তাঁরা বলছেন, বিজয় সবার সঙ্গেই সৌহার্দপূর্ণ আচরণ করতেন।

বিজয় পাল তথ্যপ্রযুক্তি নিয়ে স্নাতকোত্তর সম্পন্ন করতে সিডনিতে এসেছিলেন।

এদিকে এনএসডব্লিউ সরকারের পক্ষ থেকে চলতি মাসের শুরুতে এক বিবৃতিতে বলা হয়েছিল, খাদ্য সরবরাহকারী প্ল্যাটফর্মগুলো থেকে তাঁদের কর্মীরা শুধু সুরক্ষা পরামর্শ ছাড়া প্রয়োজনীয় সুবিধা পান না। এ ছাড়া তাঁরা বিভিন্ন জায়গায় নিগৃহীত হন।

বিজয় পালের মৃত্যুর ঘটনায় উবারের মতো প্রতিষ্ঠানগুলোর সমালোচনা করেছেন অস্ট্রেলিয়ার পরিবহন শ্রমিক ইউনিয়নের শীর্ষ নেতা মাইকেল কেইন। তিনি জানিয়েছেন, কর্মীরা এ ধরনের প্রতিষ্ঠানগুলো থেকে কোনো সুরক্ষা সেবা পান না। খুব কম পারিশ্রমিকে তাঁরা দিনরাত খেটে চলছেন। কর্মীরা সঠিকভাবে পারিশ্রমিকসহ অন্যান্য সেবা পাচ্ছেন না দাবি করে তিনি ফেডারেল সরকারকে আইনে পরিবর্তনের আহ্বান জানান।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।