ajkervabna.com
শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক | ১৪ ডিসেম্বর ২০২০ | ৮:৩৪ পূর্বাহ্ণ | 90 বার

হাসপাতালে অক্সিজেনের অভাবে শিশুর মৃত্যু

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে অক্সিজেনের অভাবে ফালাক নামে ১০ মাস বয়সী এক কন্যা শিশুর মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। রবিবার সকালের দিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে ওই শিশুর মৃত্যু হয় বলে নিশ্চিত করেন হাসপাতালের তত্বাবধায়ক নাদিরুল আজিজ চপল।

ওই শিশু ঠাকুরগাঁও পৌরশহরের আশ্রমপাড়া এলাকার ফয়সাল শুভর মেয়ে। ফয়সাল শুভ বলেন, নিরবিচ্ছিন্ন অক্সিজেন না পেয়ে আমার মেয়ের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, হৃদরোগ নিয়েই আমার বাচ্চার জন্ম হয়। এ জন্য অল্পতেই তার শ্বাসকষ্ট হয়। ঠান্ডা লাগার কারণে শনিবার রাতে হঠাৎ করে আমার বাচ্চার শ্বাসকষ্ট শুরু হয়। তাৎক্ষণিক শহরের একটি ক্লিনিকে নেয়া হয়। সেখানে অক্সিজেন না থাকায় রাত ১০টার দিকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয় এবং শিশু বিশেষজ্ঞ ডা. শাহজাহান নেওয়াজনে দেখানো হয়।

তিনি বলেন, ডা. শাহজাহান নেওয়াজ পরামর্শ দেন বাচ্চাটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার জন্য। পরে ওই চিকিৎসক হাসপাতাল থেকে চলে যান।

ওই শিশুর বাবা ফয়সাল শুভ আরো বলেন, কিছুক্ষণ অক্সিজেন দেওয়ার পর সিলিন্ডারে অক্সিজেন শেষ হয়ে যায়। এরপর শিশু ওয়ার্ডে কর্মরত নার্স ও ওয়ার্ডবয়দের বলা হয় অন্য অক্সিজেন সিলিন্ডার দেওয়ার জন্য। এভাবে কয়েকটি সিলিন্ডার পরিবর্তন করা হয়। রবিবার সকাল ৬টার দিকে হাসপাতালে এসে দেখি আমার বাচ্চার প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয়েছে। ৮টার দিকে নিরবিচ্ছিন্নভাবে অক্সিজেন না পাওয়ায় চোখের সামনেই আমার বাচ্চার মৃত্যু হয়।

হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহজাহান নেওয়াজ বলেন, রাতে বাচ্চাটি হাসপাতালে আনা হয়। তার শারীরিক অবস্থা দেখে তাৎক্ষণিক রংপুরে রেফার্ড করা হয়, কিন্তু তার স্বজনরা বাচ্চাটিকে নিয়ে যাননি। তারপরও আমরা হাসপাতাল থেকে অক্সিজেনের ব্যবস্থা করেছি বাচ্চাটি দেওয়ার জন্য।

নিরবিচ্ছন্নভাবে অক্সিজেন না পাওয়ায় বাচ্চাটির মৃত্যু হয়েছে স্বজনদের এমন অভিযোগ প্রসঙ্গে ডা: শাহজাহান নেওয়াজ বলেন, হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন নেই। এতে আমাদের কোনো ধরনের গাফিলাতি নেই।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৩৪ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
এ বিভাগের সর্বাধিক পঠিত
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।