ajkervabna.com
শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

হেরেও টিকে গেল ক্রোয়েশিয়া

অনলাইন ডেস্ক | ১৮ নভেম্বর ২০২০ | ২:৩১ অপরাহ্ণ | 24 বার

হেরেও টিকে গেল ক্রোয়েশিয়া

দুই অর্ধে দুই গোল করেছিলেন ক্রোয়েশিয়ার মারিও কোভাসিচ। কিন্তু দ্বিতীয়ার্ধেই ৩ গোল করে ম্যাচ জিতে নিল পর্তুগাল।
তবে একই রাতে ফ্রান্সের কাছে সুইডেনের পরাজয় ভাগ্য খুলে দেয় লুকা মদ্রিচদের।
জাগারেবে মঙ্গলবার রাতে উয়েফা ন্যাশনস লিগের লিগে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে পর্তুগাল। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন কোভাসিচ। শুরুতে অবশ্য শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন পর্তুগিজ গোলরক্ষক রুই পেত্রিসিও। কিন্তু ফিরতি শটে কোভাসিচের বুলেট গতির শট ঠিকই জাল খুঁজে নেয়।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মার্কো রোগ মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিক দল। রোগ মাঠ ছাড়ার পর ক্রিস্টিয়ানো রোনালদোর ফ্রি-ইক ডমিনিক লিভাকোভিচ ঠেকিয়ে দিলে ফিরতি শটে বল জালে জড়িয়ে দেশের জার্সিতে প্রথম গোল করেন রুবেন দিয়াস।

৬০তম মিনিটে দিয়োগো জোতার পুল-ব্যাকে বল পেয়ে লক্ষ্যভেদ করে পর্তুগিজদের এগিয়ে দেন হুয়াও ফেলিক্স। যদিও রিপ্লেতে হ্যান্ডবল হওয়ার ব্যাপারটি ধরা পড়ে। কিন্তু ন্যাশনস লিগে ভিএআর না থাকায় পরীক্ষা করতে দেখতে পারেননি রেফারি। ৫ মিনিট পরেই নিকোলা ভ্লাসিচের কাট-ব্যাক ডি-বক্সের বাইরে পেয়ে আড়াআড়ি শটে গোল করে সমতা ফেরান কোভাসিচ।

খেলার শেষ বাঁশি বাজার আগ মুহূর্ত পর্যন্ত সমতায় থাকা ম্যাচের ভাগ্য বদলে দেন পর্তুগালের দিয়াস। কর্নারের পর গোলরক্ষক লিভাকোভিচের ভুলে বল পেয়ে বল জালে জড়িয়ে দেন ম্যানচেস্টার সিটির এই সেন্টার-ব্যাক।

এই জয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে থেকে আসর শেষ করল পর্তুগাল। গ্রুপের শীর্ষে থাকা ফ্রান্সের পয়েন্ট ১৬। আগেই ফাইনলাস নিশ্চিত করা ফরাসিদের কাছে ৪-২ গোলে হেরেছে সুইডেন। ফলে ‘বি’ গ্রুপে নেমে গেছে সুইডিশরা। তবে ক্রোয়েশিয়া ও সুইডেন দুই দলেরই পয়েন্ট সমান ৩ করে। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় টিকে যায় গত বিশ্বকাপের রানার্সআপ দলটি।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:৩১ অপরাহ্ণ | বুধবার, ১৮ নভেম্বর ২০২০

ajkervabna.com |

advertisement
advertisement
আর্কাইভ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
advertisement

©- 2021 ajkervabna.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।